হঠাৎ অসুস্থ হয়ে কারাগার থেকে হাসপাতালে সাবেক পরিকল্পনামন্ত্রী

কারাগারে গিয়ে শারীরিকভাবে অসুস্থ হয়ে যাওয়ায় আওয়ামী লীগ সরকারের সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে হাসপাতালে নেয়া হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রফিকুল ইসলাম।

তিনি জানান, বেলা ১২ টার দিকে সাবেক এমপি এমএ মান্নানকে সদর হাসপাতালে নিয়ে আসা হয়, উনার বুকে ইনফেকশন ছিল, এছাড়া ঘুম হয় না, পেটে সমস্যার ছাড়াও মানসিকভাবে বিকারগস্ত হয়ে পড়ায় অনেক সময় উল্টো পাল্টো কথা বলছেন তাই উনাকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সুনামগঞ্জ জেলা কারাগারের জেলার হুমায়ুন কবীর বলেন, তাকে আজ সুনামগঞ্জ সদর হাসপাতালে নেয়া হয় পরে সেখান থেকে ওসমানীতে পাঠানো হয়েছে, তবে উনাকে হাসপাতাল পাঠানোর জন্য আদালত থেকে বলা হয়েছিল তাকে আইনজীবীরাও আবেদন করেছিলেন মনে হয়।

উল্লেখ্য, গত (১৯ সেপ্টেম্বর) বৃহস্পতিবার রাতে সুনামগঞ্জের শান্তিগঞ্জের হিজল খরচ বাড়ি থেকে পুলিশ অভিযান পরিচালনা করে সাবেক পরিকল্পনা মন্ত্রী এএ মান্নানকে আটক করা হয়।

পরে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় তাকে গ্রেফতার দেখিয়ে ( ২০ সেপ্টেম্বর) শুক্রবার আদালতের পাঠালে আদালত সাবেক এই মন্ত্রীর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

কারাগারে ১৬ দিন থাকার পর হঠা অসুস্থ হয়ে পড়লে কারাগার কতৃপক্ষ তাকে সুনামগঞ্জ ২৫০ শয্যা সদর হাসপাতালে নিয়ে গেলে হাসপাতাল কতৃপক্ষ তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করে।

গত (০২ সেপ্টেম্বর) বৈষম্যবিরোধী আন্দোলনে আহত এক শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে ৯৯ জনকে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে এ মামলা দায়ের করেন। মূলত এই মামলায় কারাগারে ছিলেন সাবেক এই মন্ত্রী।