কানাইঘাটে বহুতল মার্কেটের নৈশপ্রহরীর মরদেহ উদ্ধার

সিলেটের কানাইঘাটে বহুতল মার্কেটের পরিত্যক্ত লিফটের গর্ত থেকে নৈশপ্রহরীর মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে কানাইঘাট উত্তর বাজারে অবস্থিত আন-নূর টাওয়ারে এ ঘটনা ঘটে।

কানাইঘাট থানার সেকেন্ড অফিসার এসআই সোহেল মাহমুদ মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত নৈশপ্রহরী আব্দুল জলিল (৬০) উপজেলার লালারচক গ্রামের মৃত আখলু মিয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার (১৮ সেপ্টেম্বর) রাতে আন-নূর টাওয়ারে আব্দুল জলিল নৈশপ্রহরীর দায়িত্ব পালন করেন। আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে অপর প্রহরী ডিউটিতে এসে আব্দুল জলিলকে না পেয়ে খুঁজতে থাকেন। পরে আব্দুল জলিল বাড়িতে গিয়েছেন কি না যোগাযোগ করা হলে তার পরিবারের লোকজন জানান তিনি বাড়িতে যাননি।

একপর্যায়ে আন-নূর টাওয়ার কর্তৃপক্ষ এবং অপর প্রহরীসহ স্থানীয় লোকজন খোঁজাখুজি করে  টাওয়ারের পরিত্যক্ত একটি লিফটের গর্তের পানিতে আব্দুল জলিলের মরদেহ দেখতে পান। খবর পেয়ে কানাইঘাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে।

কানাইঘাট থানার সেকেন্ড অফিসার এসআই সোহেল মাহমুদ জানান, মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এমিএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি বলেন, মরদেহের শরীরে কোনো আঘাত বা জখমের চিহ্ন পাওয়া যায়নি। ময়না তদন্তের রিপোর্টের পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

আন-নূর টাওয়ারের সাবেক এমডি মাওলানা আব্দুল করিম জানান, প্রায় ৬মাস থেকে আব্দুল জলিল আন-নূর টাওয়ারের নৈশপ্রহরীর দায়িত্ব পালন করছেন। সোমবার রাতে তিনি ডিউটিতে ছিলেন। মঙ্গলবার সকাল থেকে নিখোঁজ থাকার একপর্যায়ে আন্ডারগ্রাউন্ডে তার মরদেহ পাওয়া যায়। তিনি কিভাবে মারা গেছেন আমরা জানার চেষ্টা করছি।