কানাইঘাট সীমান্তে ২কোটি টাকার ভারতীয় কাপড়ের চালান আটক

সিলেটের কানাইঘাট সীমান্ত থেকে প্রায় দুই কোটি টাকা মূল্যের ভারতীয় কাপড়ের চালান আটক করেছে বিজিবি। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার চতুল ঈদগাহ বাজার এলাকা থেকে কাপড়ের চালানটি আটক করা হয়। জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অধিনায়ক লেফ. কর্নেল খোন্দকার মো. আসাদুন্নবী এ তথ্যটি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

বিজিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে চোরাচালান সন্দেহে একটি বালি ভর্তি ট্রাকে অভিযান চালায় সুরাঘাট বিওপির টহল দল। টের পেয়ে ট্রাক রেখে চোরাকারবারি ও ট্রাক চালক পালিয়ে যায়। এসময় ট্রাক তল্লাসী করে বালির নিচে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় সামগ্রী (শাড়ী, থ্রি পিস, লেহেঙ্গা, ধুতি কাপড়, থান কাপড় এবং বিবিধ) উদ্ধার করে বিজিবি। যার আনুমানিক বাজারমূল্য প্রায় দুই কোটি টাকা। তবে ট্রাক চালক পালিয়ে যাওয়ার কারণে অভিযানে কাউকে আটক করা যায়নি বলেও জানিয়েছে বিজিবি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অধিনায়ক লেফ. কর্নেল খোন্দকার মো. আসাদুন্নবী বলেন, ‘সীমান্তের সুরক্ষা নিশ্চিতকরণে গোয়েন্দা তৎপরতাসহ চোরাচালান বিরোধী অভিযান চলমান রয়েছে। সীমান্ত সুরক্ষায় বিজিবি’র অভিযান অব্যাহত থাকবে। আটককৃত কাপড় সামগ্রী তামাবিল শুল্ক অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।’