সিলেট বিএনপির বিভাগীয় সমাবেশে থাকছেন না মির্জা আব্বাস

বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে সিলেট বিএনপির সভা শুরু হচ্ছে কিছুক্ষণ পরই। বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে ইতিমধ্যেই সিলেট বিএনপির বিভিন্ন ইউনিট থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে সিলেট নগরের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে জমায়েত হচ্ছেন।

সিলেট বিএনপির নীতিনির্ধারণী একাধিক সূত্র নিশ্চিত করেছে, এই কর্মসূচিতে সিলেট বিভাগের চার জেলার নেতা-কর্মী-সমর্থকেরা উপস্থিত থাকবেন । তাঁরা বলছেন, গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে সিলেট বিভাগীয় বিএনপির উদ্যোগে বেলা ২টায় সমাবেশ এবং পরে বেলা ৩টার দিকে শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রাটি সমাবেশস্থল থেকে চৌহাট্টা, জিন্দাবাজার, বন্দরবাজার হয়ে রেজিস্ট্রারি মাঠে গিয়ে শেষ হবে।

এদিকে সমাবেশ ও শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস থাকার কথা থাকলেও বিশ্বস্থ একটি সূত্র জানিয়েছে তিনি আজকের এই সমাবেশে উপস্থিত থকছেন না। তার জায়গায় বিএনপি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে বলেন, আজকের কর্মসূচিতে বিপুল উপস্থিতির আশা করা যাচ্ছে। শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের হাতে সাম্প্রতিক ছাত্র-জনতার আন্দোলন এবং আগের গণতান্ত্রিক আন্দোলনের শহীদের প্রতিকৃতি-ফেস্টুন এবং বিএনপির গুম হওয়া নেতা-কর্মীদের ছবি-সংবলিত ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা থাকবে। পোগ্রাম সফল করতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।