গোলাপগঞ্জে গৌছ হত্যা মামলার আসামি রুমেছ গ্রেপ্তার

সিলেটের গোলাপগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে নিহত গৌছ উদ্দিন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি রুমেছ আহমদকে (২৩) গ্রেপ্তার করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ। রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরে নিজ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত রুমেছ আহমদ উপজেলার পৌর এলাকার দাঁড়িপাতন গ্রামের ফারুক মিয়ার ছেলে। তার বিরুদ্ধে গোলাপগঞ্জ মডেল থানায় আরও ৭টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

জানা যায়, গত ৪ আগস্ট স্বৈরাচারী হাসিনা সরকার পতনের আগের দিন উপজেলার বিভিন্ন এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে পুলিশ-বিজিবি-আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে দফায় দফায় সংঘর্ষ হয় ছাত্র-জনতার। সংঘর্ষ চলাকালে গুলিতে নিহত হন ঘোঁষগাও গ্রামের মৃত মোবারক আলীর ছেলে সিএনজি অটোরিকশা চালক গৌছ উদ্দিন সহ ৬জন। এছাড়াও সিলেটে পুলিশের গুলিতে গোলাপগঞ্জের কামরুল ইসলাম পাভেল নামে ১জন নিহত হন।

এদিকে গৌছ উদ্দিন হত্যার ঘটনায় গত ২৩ আগস্ট গৌছ উদ্দিনের ভাতিজা রেজাউল করিম বাদী হয়ে গোলাপগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করেন। (মামলা নং-০৮/১৩৬, ২৩/০৮/২০২৪ ইং)।

এ মামলায় সাবেক সংসদ সদস‌্য নুরুল ইসলাম না‌হিদকে প্রধান আসামি করে ১৩৪ জনের নামোল্লেখ করা হয়। এছাড়া আরও ২০০/২৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। এই মামলার এজাহারভুক্ত ২৩নং আসামি রুমেছ আহমদ।

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোহাম্মদ আব্দুন নাসের বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারের পর আসামিকে আদালতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদেরও ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।