মেট্রোরেলের নতুন এমডি মোহাম্মদ আব্দুর রউফ

ফাইল ছবি

মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্বে থাকা এম এ এন ছিদ্দিকের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

সোমবার (৯ সেপ্টেম্বর) এক প্রজ্ঞাপনে এমএএন ছিদ্দিকের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। পরে আরেক প্রজ্ঞাপনে নতুন করে এমডির পদে অন্য আরেকজনকে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, এবার ডিএমটিসিএল এমডির পদে নিয়োগ পেয়েছেন প্রতিষ্ঠানটির অতিরিক্ত প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ আব্দুর রউফ। এর আগে তিনি কোম্পানির সচিব ছিলেন। এরপর তাকে এমআরটি ৫–এর অতিরিক্ত প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

অন্যদিকে, এম এ এন ছিদ্দিক ২০১৪ সালের ৩ সেপ্টেম্বর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পান। ২০১৭ সালের ১১ অক্টোবর পর্যন্ত এ পদে বহাল ছিলেন তিনি। অবসরের পর তাকে ডিএমটিসিএলের এমডি হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার।

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর একটি জাতীয় দৈনিক পত্রিকায় এমএএন সিদ্দিককে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেখানে তার নানা অনিয়ম ও স্বেচ্ছাচারী ভূমিকার কথা তুলে ধরা হয়। ধারণা করা হচ্ছে এরপরই তাকে ডিএমটিসিএল’র এমডির পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত এসেছে।