কানাইঘাট সীমান্তে বিজিবির হাতে গোপালগঞ্জের দুই নাগরিক আটক

অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে অনুপ্রবেশের সময় বাংলাদেশের গোপালগঞ্জ জেলার দুই নাগরিককে আটক করেছে জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি)।

বিজিবি সূত্রে জানা যায়, ৬ সেপ্টেম্বর (শুক্রবার) আনুমানিক দুপুর ২টায় সিলেট সেক্টরের অধীনস্থ জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) আওতাধীন সোনারখেওর বিওপির একটি বিশেষ টহল দল অবৈধভাবে সীমান্ত অতিক্রম প্রতিরোধকল্পে সিলেট জেলার কানাইঘাট উপজেলার সীমান্তের নিকটবর্তী বড়খেওর নামক স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে। আনুমানিক দুপুর আড়াই টার দিকে ১৩৩৩ মেইন পিলার হতে ১৬০ গজ বাংলাদেশের অভ্যন্তর হতে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের চেষ্টাকালে বিজিবি টহল দল সন্দেহভাজন দুইজন ব্যক্তিকে চ্যালেঞ্জ করে । এ সময় তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহল দল ধাওয়া করে তাদেরকে আটক করে। আটককৃতরা হলো- বাংলাদেশের গোপালগঞ্জ জেলার কাশিয়ানি থানার বড় বাহিরবাগ গ্রামের ইসমাইল মোল্লার ছেলে মোঃ শমিউর রহমান (৩৪) এবং একই জেলা ও থানার চরপদ্ধবিলা গ্রামের বাবুল শেখের ছেলে মোঃ লিয়াকত শেখ (৩৫)। এসময় আটককৃত ব্যক্তিদের দেহতল্লাশী করে ১০২০০ ভারতীয় রুপি, ১৬০০০/= বাংলাদেশী টাকা, ০২ টি মোবাইল সেট, ০১ টি ভারতীয় এটিএম কার্ড, ০২ টি ভারতীয় আদার কার্ড, ০৪ টি ভারতীয় সীমকার্ড, ০২ টি মেমোরি কার্ড উদ্ধার করে বিজিবি।

জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মোঃ আসাদুন্নবী বলেন, বর্তমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে বিজিবির অভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। আটককৃত আসামীদের উদ্ধারকৃত মালামালসহ কানাইঘাট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন। সীমান্ত সুরক্ষায় বিজিবির এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।