জাফলংয়ে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

আমির মিয়া উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা

সিলেটের গোয়াইনঘাট উপজেলার আমির মিয়া উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক এইচ এম মনিরুজ্জামানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেলা ১১টা থেকে বিদ্যালয়টির বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন। এ সময় শিক্ষার্থীরা বর্জন করে আন্দোলনে যোগ দেন।

বিক্ষোভ মিছিল শেষে  প্রধান শিক্ষকের রুমে তালা ঝুলিয়ে দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। একই সঙ্গে  প্রধান শিক্ষক পদত্যাগ না করা পর্যন্ত প্রতিষ্ঠানটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে আন্দোলনকারীরা।

জাফলংয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আতিকুজ্জামান অনিক বলেন, ছাত্র আন্দোলনের সময় প্রধান শিক্ষক অনেক ষড়যন্ত্র করেছেন। যারা আন্দোলনে সমর্থন দিয়েছেন সেসব শিক্ষার্থীদের তিনি নানাভাবে হুমকি–ধমকি দিতেন। তাই আমরা এই শিক্ষকের পদত্যাগ দাবি করছি।

বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি সাইফুল ইসলাম মান্না জানান, জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজকে রাজনৈতিক কার্যালয় হিসেবে ব্যবহার করতেন এই শিক্ষক। এসব কারণে শিক্ষার্থীরা তাঁর পদত্যাগের এক দফা দাবিতে সোচ্চার হয়েছে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি ইমরান আহমদ সাব্বির ও ফয়েজ আহমেদ জানান, প্রধান শিক্ষক মনিরুজ্জামান স্বেচ্ছায় পদত্যাগ না করলে শিক্ষার্থীরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।