শাল্লায় বিএনপির বিক্ষোভ মিছিল

কোটা সংস্কার আন্দোলনের সময় ছাত্র-জনতা গণহত্যার দায়ে জড়িত সকলের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচী পালন করেছে সুনামগঞ্জের শাল্লা উপজেলা বিএনপি। বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এই কর্মসূচী পালন করা হয়।

শাল্লা উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহবুব সোবহানি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. আব্দুল আওয়ালের নেতৃত্বে উপজেলা বিএনপির কার্যালয় থেকে মিছিল বের করা হয়। পরে উপজেলা সদরের বেশ কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কার্যালয়ের সামনে এসে জড়ো হন নেতাকর্মীরা। মিছিলে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। এসময় নানা শ্লোগান দেন নেতা-কর্মীরা।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, ‘আওয়ামী লীগ সরকারের নির্দেশে এদেশের ছাত্র-জনতাকে নির্বিচারে ‘হত্যা’ করেছে সরকারের নিজস্ব বাহিনী। সরকার প্রধান হিসেবে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর দায় এড়াতে পারেনা। আন্তর্জাতিকভাবে সব গণহত্যার তদন্ত খুব শীর্ঘই শুরু হতে যাচ্ছে। আমাদের বিশ্বাস এদেশের ছাত্র-জনতাকে যারা নির্মমভাবে হত্যা করেছে তাদেরকে আইনের আওতায় এনে সুষ্ঠু বিচার হবে বলেও জানান নেতা-কর্মীরা।’

এসময় শালা উপজেলা বিএনপিসহ অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।