এবার সিকৃবি উপাচার্যের পদত্যাগসহ চার দফা দাবি শিক্ষার্থীদের

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) বর্তমান উপাচার্য, প্রক্টরিয়াল বডি ও হল প্রভোস্টদের পদত্যাগসহ চার দফা দাবি পেশ করেছে সিকৃবির সাধারণ শিক্ষার্থীরা৷  রোববার (১১ আগস্ট) ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক সিদ্দিকুল ইসলামের কাছে চার দফা দাবি পেশ করেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

এ ব্যাপারে সাধারণ শিক্ষার্থীরা জানায়, আমরা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা সারাদেশে হওয়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছি। বিগত বছরগুলোতে আবাসিক হল,  ক্লাসরুমসহ সর্বত্র রাজনৈতিক প্রোপাগান্ডার শিকার আমরা। তাই আজ এই চার দাবি নিয়ে এসেছি আমরা।

শিক্ষার্থীদের দাবিগুলো- বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষক,  শিক্ষার্থী,  কর্মকর্তা,  কর্মচারীসহ সকল সদস্যদের দলীয় ও লেজুড়বৃত্তিক রাজনীতি,  রাজনৈতিক ছায়াসংগঠন সহ সকল ধরনের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ করতে হবে; আগামী ৭২ ঘন্টার মধ্যে একাডেমিক কার্যক্রম শুরু করতে হবে; বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ও আবাসিক হলে সার্বিক নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় উপাচার্য  ডা. জামাল উদ্দীন ভুঁঞাসহ,  প্রক্টরিয়াল বডি ও হল প্রভোস্টদের পদত্যাগ করতে এবং অনতিবিলম্বে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে; এখন পর্যন্ত শিক্ষার্থীদের উপরে সংগঠিত হওয়া বিভিন্ন অপরাধের ( হুমকি, মারধর,  রাজনৈতিকভাবে চাপ সৃষ্টি করা) তদন্ত সাপেক্ষে সকলকে বিচারের আওতায় আনা এবং অছাত্রদের অনতিবিলম্বে হল থেকে বহিষ্কার করতে হবে।