সিলেটে থেমে থেমে সংঘর্ষ চলছে

সিলেটে পুলিশ, ছাত্রলীগ এবং আন্দোলনকারীদের মধ্যে থেমে থেমে সংঘর্ষ চলছে। রোববার (৪ অগাস্ট) দুপুর ১২ টার দিকে সিলেট নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয় । এসময় শিক্ষার্থীরা বন্দর, জিন্দাবাজার সহ আশপাশের গলীতে অবস্থান নেয়। এবং পুলিশকে লক্ষ করে ইটপাটকেল মারতে শুরু করে। পরবর্তীতে ছাত্রলীগ,যুবলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্রসহ আন্দোলনকারীদের ধাওয়া দেয়। এসময় আন্দোলনকারীরা খানিকটা পিছু হটেন । পরবর্তীতে আন্দোলকারীরা তাদেরকে পাল্টা ধাওয়া দিলে পিছু হটে সরকার দলীয় নেতাকর্মীরা। বর্তমানে জিন্দাবাজার এলাকা আন্দোলনকারীদের দখলে আছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত সিলেটের বন্দর ও জিন্দাবাজার এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলছে।

এর আগে সকাল থেকেই সিলেটের কোর্ট পয়েন্ট এলাকায় আসতে থাকেন আন্দোলনকারীরা ।দুপুর ১২ টার দিকে তারা জমায়েত হওয়া শুরু করে, এসময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধেঁ। আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল ছুড়তে থাকে। পরে পুলিশ তাদের দিকে গুলি, টিয়ার সেল ও সাউন্ড গ্রেনেড ছুঁড়তে শুরু করে । সংঘর্ষ চলাকালে শিশুসহ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পুলিশের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য পাওয়া যায়নি।

সিলেট মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ( এডিসি, মিডিয়া) মো. সাইফুল ইসলাম জানান ,আন্দোলনকারীরা কোর্ট পয়েন্ট এলাকায় রাস্তা বন্ধ করে কর্মসূচি পালন করছিল। এসময় পুলিশ তাদেরকে রাস্তা ছেড়ে যেতে বললে আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল ছুড়তে থাকে। পরে পুলিশ আত্মরক্ষার্থে তাদের ধাওয়া দিয়ে ছত্র ভঙ্গ করে দেয়।