সিএনজিচালক আলমগীর হত্যার মূল আসামি ঢাকায় গ্রেফতার

সিলেটের কানাইঘাট উপজেলার আলোচিত সিএনজি চালক আলমগীর হোসেন হত্যা মামলার মূল আসামি মাহবুবুর রহমানকে ইয়াবাসহ ঢাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

কানাইঘাট থানা পুলিশের দেয়া তথ্যে বলা হয়, গেল ৪ জুন রাত ১০টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের শাহবাগ থানা এলাকায় র‌্যাব-৩ এর একটি টিম অভিযান চালিয়ে খান ফার্মেসির ছাদের উপর টিনশেড ঘরে মাদকদ্রব্য বিক্রির সময় ২ হাজার ৩৫০ পিস ইয়াবা ও নগদ অর্থসহ কানাইঘাটের মাহবুবুর রহমানসহ ৪ জনকে গ্রেফতার করে। এ সময় মাহবুবুর রহমানের কাছ থেকে ১২’শ পিস ইয়াবা ও ইয়াবা বিক্রির নগদ ৮২ হাজার ৭৭০ টাকা জব্দ করে র‌্যাব। পরে তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় র‌্যাব-৩ এর এসআই দেলোয়ার হোসেন বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, কানাইঘাটের গাছবাড়ী তিনচটি গ্রামের মৃত আলী আহমদ মিস্ত্রীর পুত্র সিএনজি চালক আলমগীর হোসেনের নির্মম হত্যাকাণ্ডের মূল আসামি কানাইঘাট পৌরসভার দলইমাটি গ্রামের মৃত আলাউর রহমানের ছেলে মাহবুবুর রহমান (৩১) এর বিরুদ্ধে হত্যা, অপহরণ, ছিনতাই, মাদক, পর্ণগ্রাফীসহ নানা সন্ত্রাসী কার্যক্রমের সাথে জড়িত থাকার দায়ে থানায় ১১টি মামলা রয়েছে।

কানাইঘাট থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, আলমগীর হোসেন হত্যাকাণ্ডের সাথে মাহবুবুর রহমান জড়িত রয়েছে। সে ঘটনার পর থেকে পলাতক ছিল এবং থানা পুলিশ তাকে গ্রেফতার করার জন্য বিভিন্ন জায়গায় অভিযানও চালায়। পলাতক থাকা অবস্থায় গত ৪ জুন মাহবুবুর রহমান ঢাকায় র‌্যাবের হাতে ইয়াবা সহ গ্রেফতার হয়েছে। তাকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে আলমগীর হত্যা মামলায় গ্রেফতার দেখানোর পর আদালতের মাধ্যমে থানা পুলিশের হেফাজতে আনার প্রক্রিয়া চলছে।