বেনাপোল এক্সপ্রেস ট্রেনের আগুন নিয়ন্ত্রণে, নিহত বেড়ে ৪

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তদের দেওয়া আগুন নিয়ন্ত্রণে এসেছে। অগ্নিকান্ডে এখন পর্যন্ত চারজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

শুক্রবার (৫ জানুয়ারি) রাত ১০টা ২০ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ট্রেনে আগুনের ঘটনায় সাতটি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে। ভেতরে যাত্রী আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

রাত ১০টা ১০ মিনিটের দিকে আগুনের মাত্রা যখন কমে আসে তখন ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ট্রেনের ভেতরে প্রবেশ করে। মরদেহ নেওয়ার জন্য সাদা ব্যাগ বগির ভেতরে নেওয়া হয়েছে। মরদেহ বের করার জন্য ফায়ার সার্ভিস উদ্ধারকারী দল কাজ করছে।

এদিকে উৎসুক জনতা ঘটনাস্থলে জড়ো হচ্ছেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা র‍্যাব, বিজিবি সদস্য, আনসার সদস্যরা তাদের সরানোর চেষ্টা করছেন।

এর আগে শুক্রবার রাত ৯টা ৫ মিনিটে এ ঘটনা ঘটে।

জানা গেছে, পশ্চিমাঞ্চল থেকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি কমলাপুর রেল স্টেশনে আসছিল। স্টেশনে প্রবেশের আগে গোপীবাগে ট্রেনটিতে দুর্বৃত্তরা আগুন দেয়।

এক প্রত্যক্ষদর্শী জানান, ট্রেনটির ‌‘চ’ বগির একটি সিটে প্রথমে আগুন লাগে। প্রাথমিক পর্যায়ে আগুন নেভানোর চেষ্টা করেন যাত্রীরা। পরে আগুন ছড়িয়ে পড়লে যাত্রীরা প্রত্যক্ষদর্শীদের সহায়তায় নিচে নেমে আসেন। তবে এ সময় অনেক যাত্রী ভেতর থেকে বের হতে পারেননি বলে শঙ্কা রয়েছে। বের হতে না পারাদের মধ্যে একজনকে বগিতে আগুনে দগ্ধ হতে দেখা যায়। তবে ভেতরে কত লোক আছে সেটা জানা যায়নি।