অবশেষে সেই ট্রাক প্রতীকই পেলেন স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান

উচ্চ আদালতের নির্দেশের পরিপ্রেক্ষিতে অবশেষে সেই ট্রাক প্রতীকই পেয়েছেন সিলেট-২ আসনের স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ পৌরমেয়র মুহিবুর রহমান।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাতে সেটি তাঁকে বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন।

মুহিবকে প্রতীক বরাদ্দের বিষয়টি নিশ্চিত করেছন, জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সার্বিক সমন্বয়ক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান।

এর আগে প্রতীক বরাদ্ধের দাবিতে বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) দুপুরে মুহিবুর রহমান ও তার সমর্থকরা সিলেট জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করেন।

এ সময় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তাদের সাথে বাক বিতণ্ডায় জড়ান তিনি। পরে পুলিশের উপস্থিতিতে কার্যালয় প্রাঙ্গণ ত্যাগ করেন নেতাকর্মীরা।

কর্মসূচির আগমুহূর্তে জেলা রিটার্নিং কর্মকর্তার সাথে আলোচনা শেষে সাংবাদিকদের তিনি অভিযোগ করেন, নৌকার প্রার্থীর সুবিধা করে দিতেই তাকে নির্বাচন থেকে দূরে রাখতেই এমন কাজ করছে কমিশন। তবে এর বিরুদ্ধে আইনি লড়াই চালিয়ে যাবেন বলে জানান তার আইনজীবীরা।

তবে এসব বিষয়ে কথা বলতে রাজি হননি জেলা রিটার্নিং কর্মকর্তা শেখ রাসেল হাসান।

প্রসঙ্গত, বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। তবে মেয়র পদ থেকে মনোনয়নপত্র জমা দেওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়। ইসিতে আপিলেও নামঞ্জুর হয় তার মনোনয়ন। পরে আদালতের স্মরনাপন্ন হলে নির্বাচনে অংশগ্রহণের অনুমতি দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট।