মাধবপুরে ডাকাতি, লুন্ঠিত মালামালসহ ৩ জন গ্রেপ্তার

হবিগঞ্জের মাধবপুরে চা বাগান এলাকায় দুর্ধর্ষ ডাকাতি ঘটনায় ডাকাত দলের অন্যতম মূলহোতা ও লুন্ঠিত মালামালসহ ৩ সক্রিয় ডাকাতকে ব্রাহ্মণবাড়িয়া সদর থেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

গ্রেপ্তারকৃতরা হলো, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর থানাধীন চানপুর গ্রামের আবু জাহের ওরফে শুক্কর মিয়ার ছেলে এমদাদুল হক মিলন ওরফে রিপন মিয়া (৩৮), একই গ্রামের শফিক মিয়ার ছেলে নাজমুল ইসলাম (৩১) ও আবু সাঈদের ছেলে মো. হৃদয় মিয়া (২৮)।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বেলা ২টার দিকে তথ্য-প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৯ ব্রাহ্মণবাড়িয়ার একটি দল ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। এ সময় তাদের নিকট থেকে ডাকাতির সময় লুন্ঠিত ০৮টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

ঘটনা সম্পর্কে র‍্যাব-৯ জানায়, গত ১২ ডিসেম্বর (বুধবার) রাত আনুমানিক পৌনে ১১টার দিকে মাধবপুর থানাধীন সুরমা চা বাগানের মঈন টিলার সেকশন নং-০২ এর তেলিয়াপাড়া চা বাগানের পতিত ঘরের সামনে অজ্ঞাতনামা ১৫/১৬ জনের ডাকাত দল দেশীয় অস্ত্রশস্ত্রসহ রাস্তার উপর গাছ ফেলে গাড়ির গতিরোধ করে যাত্রী ও চালকদের হাত বেঁধে মূল্যবান জিনিসপত্রসহ মোবাইল ফোন ও নগদ টাকা লুট করে নিয়ে যায়। ঘটনার প্রেক্ষিতে ১৩ ডিসেম্বর গাড়ীর চালক বাদী হয়ে মাধবপুর থানায় অজ্ঞাতনামা ১৫/১৬ জনের বিরুদ্ধে একটি ডাকাতি মামলা দায়ের করেন।

এরই প্রেক্ষিতে আসামিদের আইনের আওতায় আনতে র‍্যাব-৯ ডাকাতির ঘটনার ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করে। এরই ধারাবাহিকতায় ডাকাত দলের ৩ সক্রিয় সদস্যকে আটক করা হয়।

এদিকে গ্রেপ্তারদের নামে বিভিন্ন থানায় চুরি, ছিনতাই, ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে র‍্যাব।