সিলেটের ৪টি আসনে ১১ জনের মনোনয়ন বাতিল

সিলেটে ৬ আসনের মধ্যে চারটি আসনে ১১জনের প্রার্থীতা বাতিল ও ৭ জনের প্রার্থিতা স্থগিত করেছে নির্বাচন কমিশন।

এরমধ্যে সিলেট-১ আসনে ১জন, সিলেট-২ আসনে ৭ জন ও সিলেট-৩ আসনে ৩ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে অন্যতম হলেন, সিলেট-২ আসনে গণফোরাম থেকে বর্তমান সংসদ সদস্য মোকাব্বির খান, সিলেট-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী বিএমএ মহাসচিব এহতেশামুল হক চৌধুরী।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে আরো রয়েছেন, সিলেট-১ আসনে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট মনোনীত প্রার্থী আব্দুল বাছিত, সিলেট-২ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী মোহাম্মদ আব্দুর রব ও স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী ইকবাল হোসেন, বাংলাদেশ কংগ্রেসের মো. জহির, স্বতন্ত্র প্রার্থী মোশাহিদ আলী ও কৃষক শ্রমিক জনতা লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ, সিলেট-৩ আসনে এহতেশামুল হক চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী কফিল উদ্দিন আহমদ ও ইসলামী ঐক্যজোটের প্রার্থী মো. মঈনুল ইসলাম।

এছাড়া, সিলেট-১ আসনে ২ জন, সিলেট-২ আসনে ৩ জন, সিলেট-৩ আসনে ১ জন ও সিলেট-৪ আসনে একজনের মনোনয়ন স্থগিত করা হয়।

এরমধ্যে সিলেট-১ আসনে ইসলামি ঐক্য জোটের প্রার্থী ফয়জুল হক, এনপিপির ইউসুফ আহমদ, সিলেট-২ আসনে জাতীয় পার্টির ইয়াহইয়া চৌধুরী, জাতীয় পার্টির মাহবুবুর রহমান চৌধুরী, এনপিপির মনোয়ার হোসেন, সিলেট-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী ফখরুল ইসলাম ও সিলেট-৪ আসনে তৃণমূল বিএনপি প্রার্থী আবুল হোসেন।

ঋণখেলাপী, আয়কর রিটার্ন ও সমর্থকদের সাক্ষর জালসহ বিভিন্ন কারণে তাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।