দিরাইয়ে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জের দিরাই প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি জাকারিয়া হোসেন জোসেফ’র উপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে দিরাই প্রেসক্লাবের সামনে প্রেসক্লাবের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দিরাই প্রেসক্লাবের সভাপতি শামসুল ইসলাম সর্দার খেজুরের সভাপতিত্বে ও সিনিয়র সাংবাদিক আবু হানিফ চৌধুরীর পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন- দিরাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক হিমাদ্রি শেখর ভদ্র, যমুনা টেলিভিশনের প্রতিনিধি আমিনুল ইসলাম, দিরাই প্রেসক্লাব সহ সভাপতি শাহজাহান মাহমুদ হেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দুর রহমান তালুকদার, কোষাধ্যক্ষ প্রশান্ত সাগর দাস, দপ্তর সম্পাদক রাম্মান আহমদ, নির্বাহী সদস্য ইমরান হোসেন, শাহজাহান সিরাজ, শাল্লা প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ আমির হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক সজীব নুরসহ সুশীল সমাজের প্রতিনিধিগন।

বক্তারা মামলার আসামিদের দ্রুত গ্রেফতার করার দাবি জানান পুলিশের কাছে। আয়োজিত মানববন্ধনে অংশ নেন নানা শ্রেণী পেশার মানুষজন, এসময় বক্তারা স্থানীয় সরমঙ্গল ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন জুয়েলের এই হামলার নিন্দা জানান ও বিচার দাবি করেন।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর সন্ধ্যায় সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক জাকারিয়া হোসেন জোসেফকে লোহার পাইপ দিয়ে পিটিয়ে গুরুত্বর আহত করেন সরমংগল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন জুয়েলসহ তার লোকজন। এ ঘটনায় সাংবাদিক জোসেফ বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। মামলা দায়ের পরে রনেল নামে একজনকে গ্রেফতার করলেও হামলার ঘটনার মুলহোতা ইউপি চেয়ারম্যানকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।