‘আমরা সৌভাগ্যবান, আমাদের একজন শেখ হাসিনা আছেন’

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি বলেছেন, বৈশ্বিক সংকটের কারণে কাগজের দাম, কালির দাম বৃদ্ধিসহ নানা প্রতিকূলতার পরও ২০১০ সাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বছরের শুরুতে প্রায় ৩৫ কোটি বই শিক্ষার্থীদের হাতে তুলে দিয়ে আসছে। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে শিক্ষার্থীরা বছরের শুরুতেই নতুন বই পাচ্ছে। গরিব শিক্ষার্থীরা বৃত্তি পাচ্ছে। সবই শেখ হাসিনার জন্য।

তিনি বলেন, জনগণের জন্য ডিজিটাল বাংলাদেশ গড়ার পাশাপাশি বাংলাদেশের উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার। আমরা সৌভাগ্যবান যে আমাদের একজন শেখ হাসিনা আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বে এগিয়ে যাচ্ছে স্বপ্নের বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) ‘প্রাণের টানে প্রিয় অঙ্গনে, এসো মিলি স্মৃতি বন্ধনে’ এই স্লোগানে গোয়াইনঘাট উপজেলার পিয়াইনগুল কলিম উল্লাহ উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, একটি বিদ্যালয়ের ৫০ বছর বারবার আসে না। পিয়াইনগুল উচ্চ বিদ্যালয়ের জন্য আজকের দিনটি স্মরণীয় ও গর্বের। বিদ্যালয়টি থেকে হাজার হাজার কৃতী শিক্ষার্থী বের হয়েছেন, যাঁরা আজকে উচ্চ আসনে অধিষ্ঠিত হয়েছেন। বঙ্গবন্ধু দেশ স্বাধীনের পর শিক্ষাব্যবস্থাকে উন্নতি করতে এ রকম প্রতিষ্ঠানই চেয়েছিলেন। বর্তমান শিক্ষার্থীরা তাঁদের অনুসরণ করে দেশকে এগিয়ে নিয়ে যাবে।

সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের আয়োজনে, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. মুহিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক মো. মুজিবুর রহমান।

এর আগে পিয়াইনগুল কলিম উল্লাহ উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী উৎসব’র উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এম. মহিবুর রহমান।

সুবর্ণ জয়ন্তী উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমেদ, গোয়ানঘাটের সহকারি কমিশনার (ভূমি) তানভীর হোসেন, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিম আহমদ, পিয়াইনগুল কলিম উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ওসমান গনি, নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল প্রমুখ।

পিয়াইনগুল কলিম উল্লাহ উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী উৎসব উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালায় জন প্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের সাবেক এবং বর্তমান শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।