সুনামগঞ্জে ঝগড়া থামাতে গিয়ে ব্যবসায়ী নিহত, আটক ৩

সুনামগঞ্জ পৌর শহরের নবীননগর এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম ফারুক মিয়া (৪০)। তিনি কুরবান নগর ইউনিয়নের মাইজবাড়ি গ্রামের বাসিন্দা। এ ঘটনায় রোমান মিয়া (২০) নামের আরেকজন গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুরে সুনামগঞ্জ পৌর শহরের নবীনগর পয়েন্টে এ ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তিনজনকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, দুপুরে নবীনগর পয়েন্টে মাইজবাড়ি এলাকার ফজর আলীর ছেলে রোমান মিয়ার (২০) ইজিবাইকের সঙ্গে বনানীপাড়া এলাকার ঝুমন মিয়ার (২০) ইজিবাইকের ধাক্কা লাগে। এ নিয়ে দুই চালকের মধ্যে প্রথমে কথা কাটাকাটি হয়। পরে ঝুমন মিয়া বনানীপাড়ায় ফোন দিলে সেখান থেকে কয়েকজন যুবক রামদা, চাকু, লাঠি নিয়ে এসে রোমানের ওপর হামলা চালান। ঘটনা দেখে নবীনগর পয়েন্টে নিজ দোকানে থাকা ফারুক মিয়া হামলাকারীদের ঠেকাতে এলে তাকেও পিঠে ছুরিকাঘাত করা হয়। ছুরিকাঘাতে ঘটনাস্থলেই ফারুক মিয়া নিহত হন।

ছুরিকাঘাতে গুরুতর আহত রোমান মিয়াকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আর নিহতের লাশ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

সুনামগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন জানান, দুই ইজিবাইকের ধাক্কা লাগা নিয়ে দুই যুবকের মধ্যে প্রথমে কথা কাটাকাটি হয়। পরে ফারুক মিয়া তাদের ঠেকাতে এলে তাকেও ছুরিকাঘাত করা হয়। ছুরিকাঘাতে তার মৃত্যু হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে।