হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি বানিয়াচংয়ের অজয় চন্দ্র দেব

হবিগঞ্জের বানিয়াচং থানায় কর্মকালীন দায়িত্ব ও কর্তব্য পালনে একজন চৌকস পুলিশ অফিসার অভিন্ন মানদণ্ডের আলোকে জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত হয়েছেন অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব।

রোববার (১৫ জানুয়ারি) সকাল ১০টায় জেলা পুলিশ লাইন্সের ড্রিল শেডে মাসিক কল্যাণ সভায় পুলিশ সুপার এসএম মুরাদ আলি কর্মক্ষেত্রের কৃতিত্ব স্বরূপ ওসি অজয় চন্দ্র দেবকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

জানা যায়, বানিয়াচং থানায় চাঞ্চল্যকর ডাকাতি মামলার রহস্য উদঘাটন, পেশাদার অপরাধী ও সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার এবং আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক ও উন্নতিতে দ্রুত ব্যবস্থা গ্রহণ, ওয়ারেন্ট তামিল, দেশীয় অস্ত্র, বিভিন্ন প্রকারের মাদকদ্রব্য উদ্ধার, চোরাচালান প্রতিরোধ, সাধারণ জনগণের সার্বিক সেবাসহ প্রতিটি ক্ষেত্রে গত ডিসেম্বর মাসে উল্লেখযোগ্য সাফল্যে তিনি জেলার শ্রেষ্ঠত্ব অর্জন করেন। এর স্বীকৃতি স্বরূপ পুলিশ সুপারের পক্ষ থেকে তাঁকে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. খলিলুর রহমান, অতিরিক্ত পুলিশ (বানিয়াচং সার্কেল) পলাশ রঞ্জন দে, অতিরিক্ত পুলিশ সুপার (মাধবপুর সার্কেল) নির্মলেন্দু চক্রবর্তী, পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার ডা. প্রসূন কান্তি দেবসহ জেলার বিভিন্ন থানার অফিসার ইনচার্জ ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

বানিয়াচং থানার অফিসার ইনচার্জ পুলিশ সুপার এসএম মুরাদ আলির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘আমার এ শ্রেষ্ঠত্ব অর্জনে রয়েছে থানার সংশ্লিষ্ট সকল কর্মকর্তার শ্রম ও উপজেলাবাসীর সহযোগিতার ফল। তাদের কর্মঠ পরিশ্রমের ফলে আমি সম্মাননা পুরষ্কারে ভূষিত হয়েছি। এ সম্মাননা পুরস্কারে আমার কর্মস্পৃহা আরো অনেক বৃদ্ধি পাবে। আমার উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য যেন আরও যথাযথভাবে সততার সহিত দায়িত্ব পালন করতে সকলের সহযোগিতা কামনা করি।’

উল্লেখ্য, অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব ইতিপূর্বে হবিগঞ্জ জেলার লাখাই থানার তদন্ত ওসি ও শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন। গত ২৭ জুলাই ২০২২ খ্রি. বানিয়াচং থানায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেন। উপজেলার ১৫টি ইউনিয়নে বিট পুলিশিংয়ের মাধ্যমে আইন শৃংঙ্খলা রক্ষায় উল্লেখযোগ্য অবদান রাখছেন তিনি।