ওসমানী বিমানবন্দর থেকে ১ কেজি ওজনের স্বর্ণ উদ্ধার

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুটি বার ও পেস্ট আকারে প্রায় ১ কেজি ওজনের স্বর্ণ উদ্ধার করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই)।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বেলা সোয়া একটার দিকে আবুধাবি থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি ২২৮ ফ্লাইটের এক যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। একই সাথে অবৈধপন্থায় স্বর্ণ বহন করার অভিযোগে সারোয়ার রহমান (২৭) নামে এক যুবককে আটক করা হয়েছে। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর থানাধীন খাটিংগা মুকন্দপুর গ্রামে।

সন্ধ্যায় এনএসআই কর্মকর্তারা জানান, আবুধাবি থেকে ১৭৪ জন যাত্রী নিয়ে বিমানটি সকাল সকাল সোয়া ১০টায় ওসমানীতে অবতরণ করার পর সারোয়ার রহমান নামে ওই যাত্রীর গতিবিধি তাদের সন্দেহ হয়। কিন্তু বিমানবন্দর কাস্টমসের স্কেনেও তার সাথে থাকা স্বর্ণ ধরা পড়েনি। এরপর ওই যাত্রী কনকোর্স হলে আসার পর তাকে চ্যালেঞ্জ করে শরীর তল্লাশি করলে তার পকেটে অবৈধভাবে আনা দুটো স্বর্ণের বার পাওয়া যায়। পরে ফের তার শরীর স্কেন করলে আন্ডারওয়ার, প্যান্ট ও গ্যাঞ্জির সাথে সেঁটে দেয়া পেস্ট আকারে স্বর্ণ ধরা পড়ে। দুটি বার ও পেস্ট করা স্বর্ণের ওজন আনুমানিক ১ কেজি হতে পারে। পেস্টগুলো বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে গলিয়ে প্রকৃত ওজন জানা যাবে। সেটা আরও কিছু সময়সাপেক্ষ ব্যাপার।

তারা জানান, প্রায় তিনমাস আগে ওই যাত্রী আবুধাবি গিয়েছিল। বিমানবন্দরে তাকে জিজ্ঞাসাবাদ ও আইনি প্রক্রিয়া শেষে তাকে থানায় সোপর্দ করা হবে।