চুনারুঘাটে ত্রিপুরা পল্লীর ভাঙা সাঁকো কাঠ-বাঁশ দিয়ে সংস্কার

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে ত্রিপুড়া পল্লীর ভাঙা সাঁকো কাঠ-বাঁশ দিয়ে সংস্কার করা হয়েছে।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিকসহ স্থানীয় প্রতিনিধি ও নেতৃবৃন্দকে নিয়ে উক্ত ভেঙে যাওয়া সাঁকোর সংস্কার কাজ পরিদর্শন করেন।

এ সময় তাঁর সাথে ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান লুৎফর রহমান মহালদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল, সাতছড়ি পঞ্চায়েত নেতৃবৃন্দসহ উপজেলা সিও মোহাম্মদ সুমন।

জানা যায়, বৃষ্টির পানি পাহাড়ি ঢল হয়ে এই পল্লীর পাশ দিয়ে নিচে নেমে আসে। ফলে পাহাড়ের ঢলে বালু মাটি ভেঙ্গে নিচে পড়ে প্রায়ই বাড়িঘর তলিয়ে যাচ্ছিল। একই সাথে যোগাযোগের একমাত্র সড়কপথে পাকা ব্রিজও ধ্বসে যায়। এই নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে টনক নড়ে জনপ্রতিনিধিদের।

এ অবস্থায় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর ত্রিপুরা পল্লীর বাড়ি ঘর ধসে যাওয়া ও ঝুঁকিপূর্ণ কালভার্ট পরিদর্শন এবং দ্রুত সময়ে এই ভাঙন প্রতিরোধের ব্যবস্থার পাশাপাশি ব্রিজ সংস্কার করে দিবেন বলে আশ্বস্ত করেন। সেইসাথে দ্রুত সময়ে শারদীয় দুর্গাপূজা সামনে রেখে আধাপাকা ব্রিজের সাথে কাঠ-বাঁশ দিয়ে সংযোগ সংস্কার করে দেন।

উল্লেখ্য, এই ত্রিপুরা পল্লী অঞ্চল থেকে প্রতিবছর কোটি টাকা অর্থ আয় করে সরকার। অথচ কিছু প্রভাবশালী নেতৃবৃন্দের সহায়তায় নিয়মিত অবৈধভাবে বালু উত্তোলন করে একটি চক্র। যার মাশুল দিতে হয় এই পাহাড়ি এলাকায় বসবাসকারী শতাধিক ত্রিপুরা পরিবারের।