সিলেটে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে এনজিও কর্মকর্তা নিহত, আটক ১

সিলেটে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আনোয়ার হোসেন (৪৫) নামে এক এনজিও কর্মকর্তা নিহত হয়েছেন।

বুধবার (২৪ অক্টোবর) রাত সোয়া ৮টার দিকে সিলেট নগরের দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বর থেকে রেল লাইনের পাশ দিয়ে যাওয়া লিংক রোড ধরে রেলওয়ে স্টেশনে আসার পথে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ।

নিহত আনোয়ার হোসেন বেসরকারি এনজিও সংস্থা সীমান্তিকের বি-বাড়িয়া শাখায় হিসাবরক্ষকের দায়িত্বে ছিলেন। তিনি ভোলা সদর উপজেলার শ্যামপুর থানাধীন তোফাজ্জল হোসেনের ছেলে।

দাপ্তরিক কাজে তিনি দুদিন আগে সীমান্তিকের মেন্দিবাগস্থ সিলেট অফিসে এসেছিলেন বলে জানা গেছে।

এদিকে ঘটনার খবর পেয়ে সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) সোহেল রেজা, অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) তাহমিদুল ইসলাম, দক্ষিণ সুরমা থানার সহকারী কমিশনার (এসি) মাঈন উদ্দিন ও দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুল হাসান তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ওসমানী হাসপাতালে মরদেহ দেখতে যান।

পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) সোহেল রেজা স্থানীয়দের বরাত দিয়ে বলেন, হুমায়ুন রশিদ চত্বর থেকে লিংক রোড দিয়ে সিলেট রেলওয়ে স্টেশনে যাওয়ার পথে স্টেশনের অদূরে ছিনতাইকারীরা তাঁর পথরোধ করে মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় আনোয়ার হোসেন বাঁধা দিলে ছিনতাইকারীরা তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ।

হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করে তাদের দ্রুত গ্রেফতারে পুলিশের একাধিক দল মাঠে কাজ করছে বলেও জানান তিনি।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুল হাসান তালুকদার জানান, নিহত আনোয়ার হোসেন ট্রেনের টিকিট কাটার জন্য রিকশায় করে হুমায়ন রশিদ চত্বর থেকে রেল স্টেশনে যাচ্ছিলেন। পথিমধ্যে রেললাইনের পাশের সড়কে তার গতিরোধ করে ছিনতাইকারীরা ছুরিকাঘাত করে। তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে সীমান্তিকের চেয়ারম্যান শামীম আহমদ বলেন, নিহত আনোয়ার হোসেন সীমান্তিকের ব্রাক্ষণবাড়িয়া অফিসের কর্মকর্তা (অর্থ ও প্রশাসন) পদে কর্মরত ছিলেন। অফিসের কাজে তিনি সিলেট প্রধান কার্যালয়ে আসেন। রাতে ট্রেনের টিকিট কাটতে রিকশায় করে রেলস্টেশনে যাওয়ার পথে ছিনতাইকারীরা তাঁর পথরোধ করে গলা ও বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।