ইউনিয়ন ডিজিটাল সেন্টারে অনিয়মের অভিযোগ

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় ইউনিয়ন ডিজিটাল সেন্টারের দুই উদ্যোক্তা ফেরদৌস আহমেদ চৌধুরী স্বপন ও তানিয়া চৌধুরীর বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও অসদাচরণের অভিযোগ উঠেছে।

রোববার (১৪ আগস্ট) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন উপজেলার স্থায়ী বাসিন্দা জাকির মিয়া।

অভিযোগ মর্মে জানা যায়, উপজেলার ৬ নম্বর চুনারুঘাট সদর ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ফেরদৌস আহমেদ চৌধুরী স্বপন ও তানিয়া চৌধুরী পরস্পরের চাচাতো ভাই-বোন এবং ইউনিয়ন পরিষদের নিকটতম এলাকার বাসিন্দা। এই সুবাদে ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা নিযুক্ত হয়ে নানা অনিয়ম-দুর্নীতি ও স্থানীয় বাসিন্দাদের সাথে প্রায়ই অসদাচরণ করে থাকেন তারা। বিষয়টি স্থানীয় চেয়ারম্যান মাহবুবুর রহমান চৌধুরীকে অবগত করলেও কোনো সুরাহা মেলেনি।

অভিযোগে বলা হয়, ডিজিটাল সেন্টারে সেবা দেয়ার নামে বোনকে দিয়ে দুর্নীতি-জালিয়াতি করে দিনের পর দিন সদর বাজারে ব্যবসায়িক প্রতিষ্ঠানে বসে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছেন ফেরদৌস আহমদ চৌধুরী স্বপন। ইউনিয়ন ডিজিটাল সেন্টারের এই দুই উদ্যোক্তার রোষানল ও অনিয়ম-দুর্নীতি এবং অসদাচরণ থেকে মুক্তি পেতে তাদের অপসারণ ও শাস্তির দাবি জানাচ্ছি।

অভিযোগপত্রের কপি উপ-পরিচালক, স্থানীয় সরকার, হবিগঞ্জ ও স্থানীয় চেয়ারম্যানকেও দেয়া হয়েছে।

এ বিষয়ে অভিযুক্তদের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে ফেরদৌস আহমেদ চৌধুরী স্বপনের নম্বর বন্ধ পাওয়া যায় এবং তানিয়া চৌধুরী কল রিসিভ করেননি।

এ ব্যাপারে ৬ নম্বর চুনারুঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান চৌধুরীর সাথে কথা হলে তিনি বিষয়টি অবগত আছেন বলে জানান। তিনি আরও জানান, এ বিষয়ে ইউনিয়ন পরিষদের সভায় আলোচনা হয়েছে।