জমির জন্য বাবাকে পিটিয়ে মারল ছেলেরা

ঝিনাইদহের মহেশপুর উপজেলার সেজিয়া গ্রামে ছেলের লাঠির আঘাতে পিতা নিহত হয়েছেন। নিহত ব্যক্তি গ্রামের আব্দুল মান্নান (৬৫)। এ ঘটনায় নিহতের তিন ছেলে সাদিক, হাফিজুর ও মনিরকে আটক করেছে পুলিশ। পলাতক রয়েছে অপর ছেলে মফিজুল।

মাত্র এক শতক জমি নিয়ে বিরোধের জের ধরে পারিবারিক সংঘর্ষ চলার সময় বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

মহেশপুর থানার ওসি সেলিম মিয়া সাংবাদিকদের জানান, আব্দুল মান্নানের দুই ছেলে মফিজুল ও সাদিকের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। বেলা ১২টার দিকে লাঠি নিয়ে সংঘর্ষে লিপ্ত হয় তারা। এ সময় আব্দুল মান্নান সংঘর্ষ থামানোর চেষ্টা করেন। হঠাৎ এক ছেলের লাঠির আঘাত মাথায় লাগে তার। তিনি মাটিতে লুটিয়ে পড়েন। উদ্ধার করে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আটকের বিষয়ে কথা বলেননি ওসি।

অন্য দিকে স্থানীয় সূত্র জানা যায়, নিহত আব্দুল মান্নান কুষ্টিয়া জেলা থেকে সেজিয়া গ্রামের হলদি পাড়ায় বসতি গাড়েন। চার ছেলে তার। বাড়ির জমি ছেলেদের মধ্যে বণ্টনের সময় এক শতক জমি বেশি দেওয়া হয় ছোট ছেলে সাদিককে। এ নিয়ে ভাইয়েদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এক পর্যায়ে পরস্পর বিরোধী সংঘাতে জড়িয়ে পড়ে তারা এবং পিতাও লাঠি হাতে ওই সময় অংশ নেয়। সংঘর্ষ চলাকালে মাথায় লাঠির আঘাতে আব্দুল মান্নান ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। খবর ছড়িয়ে পড়লে এলাকার লোকজন সেখানে ছুটে আসে। পুলিশ তিন ভাইকে আটক করে বলে জানান স্থানীয়রা।