দোয়ারায় বন্যার্তদের মাঝে খাবার বিতরণ

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী মিজান বলেন, ‘এবারের ভয়াবহ বন্যা সর্বকালের রেকর্ড ভঙ্গ করেছে। বন্যার্তদের নিয়ে রাজনীতির নয় তারা মানবেতর জীবনযাপন করছে আসুন তাদের পাশে দাঁড়াই। কিন্তু দুঃখজনক হলোও সত্য যে বন্যা দুর্গত অসহায় মানুষের পাশে এখনো সরকার সেভাবে এগিয়ে আসেনি। এরচেয়ে বেসরকারিভাবে বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যক্তি ও সংগঠন দুর্গত মানুষের পাশে দাড়িয়ে দৃষ্টান্ত করেছে।

তিনি বলেন, আজ রাজনীতির সময় নয় যেখানে লক্ষ লক্ষ মানুষ পানিবন্দি হয়ে মানবেতর ও ঝুঁকিপূর্ণ জীবনযাপন করছেন। সেখানে আমাদের দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। তবেই মানবেতর জয় হবে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আমি আজ বন্যাকবলিত মানুষের খোঁজখবর নিচ্ছি এবং আমার সাধ্যানুযায়ী ত্রাণ বিতরণ করে যাচ্ছি। বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বন্যাকবলিত মানুষের পাশে দাড়াতে আহ্বান জানান। এবং এলাকার জনপ্রতিনিধি, বিত্তবান প্রবাসীরা বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

সরকারের কাছে জোরদাবী জানিয়ে বলেন, ছাতক, দোয়ারা উপজেলাকে দুর্গত এলাকা ঘোষণা করার জোরদাবী জানান। তিনি ৪দিন বন্যাকবলিত মানুষের দুঃখ দুর্দশা ঘুরে দেখেন এবং তাদের হাতে খাবার তুলে দেন।

মঙ্গলবার (২১ জুন) বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী মিজানের উদ্যোগে দোয়ারাবাজার উপজেলার সদর, লক্ষিপুর ইউনিয়ন সহ বিভিন্ন ইউনিয়ন পরিদর্শন ও পানিবন্দি মানুষদের মাঝে শুকনা খাবার বিতরণকালে উপরোক্ত কথাগুলো বলেন।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, দোয়ারাবাজার উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও চেয়ারম্যান শাহজাহান মাষ্টার, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল মানিক মাষ্টার, ছাতক উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু হুরায়রা সুরত, দোয়ারা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, যুগ্ম আহ্বায়ক হেলাল মিয়া, যুগ্ম আহ্বায়ক ও বর্তমান চেয়ারম্যান ইজ্জত আলী তালুকদার, যুগ্ম আহ্বায়ক খুরশেদ আলম, ছাতক পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক কবিরুল হাসান আঙ্গুর, আহ্বায়ক কমিটির সদস্য ও যুবদলের সাবেক সভাপতি জাকির হুসেন, আহ্বায়ক কমিটির সদস্য তাইবুর রহমান, উপজেলা বিএনপির সাবেক সহ সাধারণ সম্পাদক আব্দুল মালেক, দোয়ারাবাজার উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিন, ছাতক উপজেলা যুবদলের সৈয়দ মনসুর আলী, পৌর যুবদলের সদস্য সচিব আরশাফ চৌধুরী মাসুম, দোয়ারাবাজার উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক নুর আলম, দোয়ারাবাজার উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এরশাদূর রহমান এরশাদ (মেম্বার), বিএনপি নেতা মামুন আহমদ, ছাতক উপজেলা যুবদল নেতা বাবুল মিয়া, ছাতক উপজেলা দোয়ারাবাজার উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা রাসেল আহমদ, ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সাকিব মাহমুদ তালুকদার, দোয়ারাবাজার সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক তারেক হুসেন রাজ, দোয়ারাবাজার উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক তানভীর আহমদ প্রমুখ।