চুনারুঘাটে শিশুমেলার উদ্বোধন

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় দুইদিনব্যাপী শিশুমেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ জুন) সকালে উপজেলা পরিষদ সংলগ্ন মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা জেলা পরিষদ মোহাম্মদ নুরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কাদির লস্কর।

হবিগঞ্জ জেলা তথ্য অফিসের আয়োজনে উপজেলা প্রশাসন চুনারুঘাটের সার্বিক সহযোগিতায় ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়ে) ১ম সংশোধন’ শীর্ষক প্রকল্পের আওতায় এ শিশুমেলা অনুষ্ঠিত হচ্ছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা তথ্য কর্মকর্তা পবন চৌধুরী। উপজেলার চুনারুঘাট সদর, রানীগাঁও, কালীশিরি, কাচুয়া, নোয়াগাঁও, শাকির মোহাম্মদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিয়াম ল্যাবরেটরি স্কুলের ছাত্রছাত্রীদের অংশগ্রহণের মাধ্যমে উক্ত অনুষ্ঠান উদ্বোধন করেন অতিথিগণ।

উপস্থিত অতিথিগণ জানান, শিশুদের মননশীল, মেধা বিকাশসহ সামাজিক-সাংস্কৃতিক কার্যক্রমে মনোনিবেশ বাড়ানোর জন্য এমন ব্যতিক্রম আয়োজন। মূলত জেলায় প্রতিবছর যে কোনো একটি উপজেলায় এমন আয়োজন করা হয়ে থাকে। এ বছর চুনারুঘাটে দুইদিনব্যাপী খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা আবৃত্তিসহ বিভিন্ন জ্ঞানমূলক আয়োজনের মাধ্যমে এই অনুষ্ঠান শেষে পুরস্কার প্রদান করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মাসুদ রানা, সহকারী শিক্ষা কর্মকর্তা খুরশেদ আলম, বিটিভি’র জেলা প্রতিনিধি আলমগীর হোসেন, উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি আব্দুর রাজ্জাক রাজু, সাংগঠনিক সম্পাদক এফ এম খন্দকার মায়াসহ বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকাগণ।