পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে আলোচনা ও সম্মাননা প্রদান

‘পুলিশ মেমোরিয়াল ডে-২০১৮’ উপলক্ষে আলোচনাসভা ও সম্মাননা প্রদান করেছে সিলেট জেলা পুলিশ।
কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে বৃহস্পতিবার সকালে সিলেট জেলা পুলিশ লাইন্স শহীদ এসপি এম. শামসুল হক মিলনায়তনে এ আয়োজন করা হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) পরিতোষ ঘোষ এর সভাপতিত্বে এবং জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) মো. লুৎফর রহমানের সঞ্চালনায় আলোচনাসভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, বিপিএম।

আলোচনা সভার পূর্বেই ডিআইজি মো. কামরুল আহসান বিপিএম এর নেতৃত্বে পুলিশ মেমোরিয়াল ডে-২০১৮ উপলক্ষে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে সিলেট জেলা পুলিশ লাইন্সে অবস্থিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মো. কামরুল আহসান বিপিএম, নিহত পুলিশ পরিবারের সদস্যবৃন্দ এবং কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ মেমোরিয়াল ডে-২০১৮ উদ্যাপন মাধ্যমে নিহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

তিনি বলেন, ১ মার্চ হচ্ছে বাংলাদেশের স্বাধীনতার মাস। এই মাসের ২৫শে মার্চ কালো রাত্রিতে রাজারবাগ পুলিশ লাইন্সে পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনী প্রথম প্রতিরোধ গড়ে তোলেন। সে থেকে বাংলাদেশ পুলিশ বাহিনী আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান করার ক্ষেত্রে অত্যন্ত গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছেন।

অনুষ্ঠানে আয়োজক কমিটির সদস্য সচিব সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান তার বক্তব্যে নিহত পুলিশ সদস্যদের পরিবারের পাশে দাঁড়ানোর অঙ্গীকার ব্যক্ত করেন।

অনুষ্ঠানের সভাপতি সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) পরিতোষ ঘোষ সমাপনী বক্তব্যে আগত আমন্ত্রিত অতিথিবৃন্দদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নিহত পুলিশ সদস্যদের পরিবারকে সম্মাননা স্মারক, ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করার মাধ্যমে উক্ত পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

সভায় উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর) মো. রেজাউল করিম, আরআরএফ কমান্ড্যান্ট (পুলিশ সুপার) মো. মাহমুদুর রহমান পিপিএম।

এছাড়াও কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ পরিবারের সদস্যবৃদ্ধ, সিলেট রেঞ্জ সদরের সকল পুলিশ ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপারবৃন্দ, সহকারী পুলিশ সুপারবৃন্দসহ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।