পঞ্চম সিলেট চলচ্চিত্র উৎসবে চলচ্চিত্র আহ্বান

সিলেট চলচ্চিত্র উৎসবের ৫ম আসরে চলচ্চিত্র জমাদানের জন্য আহ্বান করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

সোমবার (১৭ অক্টোবর) দুপুর ১২টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরে ৫ম সিলেট চলচ্চিত্র উৎসবে চলচ্চিত্র জমাদান প্রক্রিয়া চালু করা হয়।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের প্রধান উপদেষ্টা ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. মোস্তফা সামছুজ্জামান ‘ফিল্ম ফ্রিওয়ে’ প্ল্যাটফর্মে চলচ্চিত্র জমাদান প্রক্রিয়ার উদ্বোধন করেন।

এ সময় চলচ্চিত্র সংসদের সভাপতি সব্যসাচী নিলয়, সাধারণ সম্পাদক কিবরিয়া সুমন, যুগ্ম-সম্পাদক সিদ্দিকুর রহমান সুজন, আল ইমরান তোহা, সাংগঠনিক সম্পাদক রাজিবুল ইসলাম ও অর্থ সম্পাদক দীপংকর অধিকারী উপস্থিত ছিলেন।

জানা যায়, চলচ্চিত্র উৎসবে মোট ৬টি ক্যাটাগরিতে চলচ্চিত্র জমা দিতে পারবেন নির্মাতারা। https://filmfreeway.com/sylhetfilmfestival লিংকে গিয়ে চলচ্চিত্র ফি ব্যতীত জমা দেয়া যাবে।

উল্লেখ্য, ২০১৭ সাল থেকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ স্বাধীন ধারার চলচ্চিত্রকে উৎসাহ প্রদানের লক্ষ্যে সিলেট চলচ্চিত্র উৎসবের আয়োজন করে আসছে। গত আসরে ১১২টি দেশ থেকে ৩০৬১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়ে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে লকডাউন থাকায় সেবার নির্বাচিত ১০৯টি চলচ্চিত্র অনলাইনে প্রদর্শিত হয় এবং দেশ-বিদেশের সিনেমা জগতের বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে অনলাইন আলোচনা অনুষ্ঠিত হয়। এছাড়া সংগঠনটি নিয়মিত চলচ্চিত্র প্রদর্শনী ও কর্মশালাসহ নানা আয়োজন করে যাচ্ছে।