৭০ ভাগ মানুষ চায় রোনালদো না খেলুক! 

ক্রিশ্চিয়ানো রোনালদোর সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। বিশ্বকাপ খেলতে কাতারে আসার আগে থেকে বিতর্ক তার ছায়াসঙ্গী! ইতালিয়ান ক্লাব জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরার স্মৃতি সুখকর হয়নি রোনালদোর।

সম্প্রতি ব্রিটিশ সাংবাদিক পিয়ার্স মরগ্যানকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো রীতিমতো গালমন্দ করেছেন রেড ডেভিলস ও তাদের কোচ এরিক টেন হাগকে। যার জন্য ম্যান ইউনাইটেড চুক্তি ছিন্ন করেছে সিআরসেভেনের সঙ্গে।

কাতারেও ফর্মে নেই সিআরসেভেন। একটিমাত্র গোল করেছেন, তাও পেনাল্টিতে। যে পেনাল্টির সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন উঠেছে। যদিও ওই গোলেই হয়েছে অনন্য নজির।

বিশ্বের প্রথম ফুটবলার হিসাবে ব্যাক-টু-ব্যাক পাঁচটি বিশ্বকাপে গোল করার রেকর্ড করেছেন তিনি। এমনকি পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোষও দলের মহাতারকাকে ৯০ মিনিট খেলাচ্ছেন না।

পর্তুগাল প্রথম ম্যাচে ঘানাকে ৩-২ গোলে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছে। দ্বিতীয় ম্যাচে ২-০ গোলে উরুগুয়েকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে শেষ ষোলো নিশ্চিত করে পর্তুগাল। গ্রুপের শেষ ম্যাচে তারা হেরে যায়।

দক্ষিণ কোরিয়া ২-১ গোলে হারিয়ে দেয় পর্তুগালকে। ৭ ডিসেম্বর পর্তুগাল খেলবে সুইজারল্যান্ডের বিপক্ষে। সুইসদের হারালেই রোনালদোরা পৌঁছে যাবেন শেষ আটে।

তবে সুইজারল্যান্ডের বিপক্ষে রোনালদো যেন প্রথম একাদশে না থাকেন- ইন্টারনেট ব্যবহারকারীদের ৭০ শতাংশ চাইছেন এমনটাই! মাত্র ৩০ শতাংশ নেটিজেনদের আস্থা পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী সর্বকালের অন্যতম সেরা ফুটবলারের ওপর।