১১ বছর পর গ্রেপ্তার হিযবুত তাহরীরের শীর্ষ নেতা

দীর্ঘ ১১ বছর পলাতক থাকার পর নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা তৌহিদুর রহমান তৌহিদকে শ‌নিবার (২১ জানুয়ারি) রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার ক‌রে‌ছে র‌্যাব-২।

গ্রেপ্তার তৌ‌হিদ হিযবুত তাহরীরের শীর্ষ নেতা এবং দাওয়াতি ও অর্থ বিভাগের অন্যতম দায়িত্বপ্রাপ্ত ব‌লে জা‌নি‌য়ে‌ছে র‌্যাব।

র‌্যাব-২ জা‌নি‌য়ে‌ছে, তৌহিদ বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিটিং করে হিজবুত তাহরীর লিফলেট এবং পোস্টার বিতরণের মাধ্যমে সরকার এবং রাষ্ট্রবিরোধী কার্যক্রম করে থাকে। মাদ্রাসা ও স্কুলের ছাত্রদেরকে তথা তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে। সে গণতন্ত্রকে ভাইরাস আখ্যা দিয়ে খিলাফত প্রতিষ্ঠার কাজ করতো।

তৌহিদ রাজধানীর হাজারীবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়েরকৃত মামলার এজাহার নামীয় ও চার্জশিটভুক্ত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ পর্যায়ের নেতা।

সে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে বিগত ১১ বছর যাবৎ আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে জঙ্গি সংগঠনের কার্যক্রম পরিচালনা করে। তৌ‌হিদ সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনাল থে‌কে ইস্যুকৃত গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ০২ বছর সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত পলাতক জঙ্গি আসামি।

তৌ‌হিদ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্র জঙ্গিবাদী বই প্রচার ও নওযুবক তথা তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিলো। সে বিগত দিনগুলোতে বিভিন্ন উপায়ে রাষ্ট্র ও সরকার বিরোধী লিফলেট বিতরণ ও দাওয়াতি কাজ করতো।