হোয়াইটওয়াশের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। শুধু সিরিজ জিতেছে বললে ভুল হবে, রীতিমতো দাপট দেখিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয় নিশ্চিত করেছে সাকিব আল হাসানের দল। আর এতে করে প্রথমবারের মতো ইংলিশদের হোয়াইটওয়াশ করার সুবর্ণ সুযোগ তৈরি হয়েছে টাইগারদের সামনে।

টানা দুই ম্যাচ জয়ে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামছে আজ মঙ্গলবার (১৪ মার্চ)। মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩টায়।

ম্যাচে টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার।

বাংলাদেশ দলে দুই পরিবর্তন। আফিফ হোসেন ধ্রুব ও নাসুম আহমেদকে বাদ দিয়ে সুযোগ দেওয়া হয়েছে শামিম হোসেন ও তানভীর ইসলামকে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত পারফর্ম করা তানভীরের আন্তর্জাতিক ম্যাচে অভিষেক হচ্ছে এই ম্যাচের মাধ্যমেই।

বাংলাদেশ একাদশ : রনি তালুকদার, লিটন দাস (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, তানভীর ইসলাম, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ : ফিল সল্ট, জস বাটলার (অধিনায়ক ও উইকে্টরক্ষক), ডেভিড মালান, বেন ডাকেট, মঈন আলী, স্যাম কুরান, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, রেহান আহমেদ, আদিল রশিদ ও জোফরা আর্চার।