হোটেল থেকে সাংবাদিকদের বের করে দিলেন লিটন!

সংবাদের সন্ধানে হোটেলে অপেক্ষায় থাকা বাংলাদেশি গণমাধ্যমকর্মীদের লিটন বের করে দিয়েছেন নিরাপত্তারক্ষী ডেকে। লিটন দাসের এমন অপেশাদার আচরণে বিস্মিত গণমাধ্যমকর্মীরা।

বাংলাদেশ দলের পরবর্তী ম্যাচ পুনেতে, এ ম্যাচে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ভারত। বর্তমানে সেখানকার একটি পাঁচ তারকা হোটেলে উঠেছেন সাকিব আল হাসানরা। আর সেখানেই গতকাল সাংবাদিকদের দেখে মেজাজ হারিয়ে ফেলেন টাইগার ওপেনার লিটন দাস।

সেখানেই থেমে থাকেননি তিনি, পরে হোটেলের নিরাপত্তাকর্মীদের দিয়ে সাংবাদিকদের সেই স্থান থেকে বিতারিত করেছেন লিটন।

আগামী বৃহস্পতিবার টাইগাররা মুখোমুখি হবেন স্বাগতিকদের। টানা দুই ম্যাচ হারের পর এই ম্যাচের আগে পুনে শহরটিতে বিশ্রামেই কাটাচ্ছেন সাকিব বাহিনী। মূলত নিজেদের চাঙ্গা করতে ও খেলোয়াড়দের মানসিক অবসাদ কাটাতেই দাওয়াই দেওয়া হয়েছে। ট্রাভেল ডেসহ মোট তিন দিন ছুটি দেওয়া হয়েছে। গতকাল ছিল সেই অনুসারে ছুটির দ্বিতীয় দিন। আর ছুটি পেয়ে ক্রিকেটাররাও যে যার মতো ঘুরে বেড়াচ্ছেন। আবার কেউ কেউ নিজেদের প্রস্তুত করতে করছেন জিম সুইমিং।

গতকাল রবিবার দুপুর থেকেই টাইগারদের টিম হোটেলের লবিতে অবস্থান নিয়েছিল দেশ থেকে বিশ্বকাপের খবর সংগ্রহ করতে যাওয়া গণমাধ্যমকর্মীরা। যেহেতু ম্যাচ পূর্ব ও পরবর্তী সংবাদ সম্মেলন ছাড়া খেলোয়াড়দের গণমাধ্যমের সঙ্গে কথা বলা নিষেধ, তাই তাদের কোনো রকম সমস্যা না করেই নিজেদের কাজ করে যাচ্ছিলেন তারা। আর বিষয়টিকে খুব স্বাভাবিক ভাবেই নিয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হূদয়সহ বাকি খেলোয়াড়রা। দূর থেকে সৌজন্য বিনিময় করছিলেন আর ছবি তুলতেও পোস দিচ্ছিলেন। তবে কেউ সামনে আসছিলেন না, বজায় রাখছিলেন নিয়ম মাফিক দূরত্ব। কিন্তু সাংবাদিকদের টিম হোটেলে আসার বিষয়টিকে ভালোভাবে নেয়নি ওপেনার লিটন দাস।

গণমাধ্যমকর্মীরা যখন লবিতে বসে নিজেদের কাজ করছিল, সেসময় সেখানে আসেন লিটন দাস। কাছাকাছি আসতেই ক্যামেরাপারসনরা তার ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। তবে বিষয়টি ডানহাতি এই ব্যাটারের কাছে ভালো লাগেনি। এ বিষয়টি নিয়ে হোটেলের বাহিরে গিয়ে একজন সিকিউরিটিকে ডাক দিয়ে তিনি বলেন, ‘মিডিয়া এখানে কেন? আমার ছবি তুলছে কেন?’ সেখানেই লিটন থামেননি। ভেতরে থাকা ম্যানেজারকে ডেকে আনেন। তার সঙ্গে কথা বলতে দেখা যায়। কী কথা হয়েছে দুজনের মধ্যে তা স্পষ্ট বোঝা যায়নি। তবে এর প্রতিক্রিয়াও কিছুক্ষণের মধ্যেই টের পাওয়া যায়।

কয়েক জন নিরাপত্তাকর্মী কাছে এসে বিনয়ের সঙ্গে বলেন, ‘আপনাদের বিরুদ্ধে খেলোয়াড় অভিযোগ তুলেছেন। আপনাদের বেরিয়ে যেতে হবে।’ বিশ্বক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসির অনুমতি রয়েছে টিম হোটেলে গিয়ে গণমাধ্যমকর্মীদের সংবাদ সংগ্রহের বিষয়ে। তবে টাইগার ব্যাটারের এমন কাণ্ড রীতিমত সবাইকে অবাক করে দিয়েছে। সম্প্রতি ব্যাট হাতে তেমন একটি ছন্দে নেই লিটন দাস। ফর্মহীনতায় ভুগছেন এ ব্যাটার। সহকারী অধিনায়কের দায়িত্ব থেকে ভার মুক্ত হয়েও ব্যাট হাতে দ্যুতি ছড়াতে পারছেন না তিনি।

সিলেট ভয়েস/এএইচএম