হাসপাতালে ভারতীয় ওপেনার শুভমান গিল

রোহিত শর্মার সঙ্গে গত ১ বছর ধরে ভারতীয় ব্যাটিং এর সূচনা করেছিলেন শুভমান গিল। তবে বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামা হয়নি তরুণ এই ওপেনারের। শোনা যাচ্ছিল, দ্বিতীয় ম্যাচেও হয়ত থাকবেন না গিল। তবে এরপরই এলো আরও বড় দুঃসংবাদ।

আগেই জানা গিয়েছিল ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন গিল। যে কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে নামা হয়নি। এমনকি সোমবার (৯ অক্টোবর) জানা যায়, দলের সঙ্গে দিল্লিতে ভ্রমণ করেননি ভারতের এই ওপেনার। এবার ক্রিকেট বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজ জানিয়েছে, গিলের প্লাটিলেটের পরিমাণ কমে যাওয়ায় তাকে চেন্নাইয়ের এক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগামীকাল বুধবার (১১ অক্টোবর) আফগানিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে ভারত। দিল্লিতে অরুণ জেটলি স্টেডিয়ামে হবে ম্যাচটি। আফগানদের সঙ্গে এই ম্যাচ তো বটেই, পরের সপ্তাহে পাকিস্তানের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচেও থাকা হচ্ছেনা গিলের। আগামী শনিবার (১৪ অক্টোবর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে ভারত-পাকিস্তান মহারণ।

ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর ভারতের মেডিকেল দলের তত্ত্বাবধানে ছিলেন গিল। বিসিসিআই জানিয়েছিল, ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার কারণে আফগানিস্তানের বিপক্ষেও গিলকে পাচ্ছে না তারা। তবে পরে জানা যায়, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চেন্নাইয়ের এক হাসপাতালে ভর্তি রয়েছেন গিল। তার প্লাটিলেটের পরিমাণ বেশ কমে গেছ।।

২৪ বছর বয়সী ভারতীয় ওপেনার শুভমান গিল বর্তমানে ওয়ানডে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছেন। এবারের বিশ্বকাপের আগে গিলকে নিয়ে উচ্চাশা ছিল সকলের। তবে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার কারণে এখনও বিশ্বকাপে মাঠে নামা হয়নি তার। কবে নাগাদ মাঠে ফিরবেন, তাও নিশ্চিত নন।

সিলেট ভয়েস/এএইচএম