হাওরে পদ্মা সেতুর চেয়েও বড় উড়ালসড়ক হবে : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ৪ হাজার কোটি টাকা ব্যয়ে সুনামগঞ্জ টু ময়মনসিংহ উড়ালসড়ক হবে হাওরে। চিন্তা করতে পারবেন না, পদ্মা সেতু থেকে বড় উড়ালসড়ক আমরা নির্মাণ করবো। টেন্ডার হয়ে গেছে, শিগগিরই কাজ শুরু হবে।

বুধবার (১৬ নভেম্বর) বিকেলে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা সুনামগঞ্জ জেলার দিরাই থেকে শাল্লা হয়ে হবিগঞ্জ সড়কের কাজ শুরু করেছি। সেই কাজ সফল করবো। আমি কাজ করি শিক্ষার ক্ষেত্রে, প্রযুক্তির ক্ষেত্রে। এটি আমার নেশা।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শাকসবজি ও মাছ উৎপাদনে পৃথিবীর দশটি দেশের মধ্যে আমরা অনেক উপরের দিকে আছি। আমাদের দেশের মানুষের মাথাপিছু আয় এখন আগের থেকে কয়েকগুণ বেড়েছে। মানুষের জীবনমানের উন্নতি হয়েছে, আয়ু বেড়েছে। এসব কিছু অর্থনৈতিক উন্নয়নের মধ্য দিয়ে পরিকল্পিত এগিয়ে যাওয়ার ফলে সম্ভব হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় সদস্য আজিজুল সামাদ আজাদ ডন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সহ-সভাপতি পলিন বখত, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক প্রমুখ।