হবিগঞ্জে ১১ মাসে অর্ধশত অগ্নিকাণ্ড, ব্যাপক ক্ষতি

ফাইল ছবি

হবিগঞ্জে গেল ১১ মাসে ৫৪টি অগ্নিকাণ্ডে পুড়েছে ১৯ লাখ ৫২ হাজার টাকার মালামাল। ঘটনাস্থলগুলো থেকে ২ কোটি ৮৪ লাখ ২৫ হাজার টাকার সম্পদ রক্ষা করে দমকলবাহিনী।

মঙ্গলবার (১৫ নভেম্বর) হবিগঞ্জ ফায়ার স্টেশন প্রাঙ্গণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

এতে আরও জানানো হয়, দমকলবাহিনী গত পহেলা জানুয়ারি থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ১২টি সড়ক দুর্ঘটনার উদ্ধার কাজ করে। এ দুর্ঘটনাগুলোতে ৭ জন মারা গেছেন ও আহত অবস্থায় দমকলবাহিনীর সদস্যরা উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে ২৫ জনকে।

‘দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’ স্লোগান নিয়ে হবিগঞ্জে সপ্তাহটির উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী আলোচনায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান। সপ্তাহব্যাপী কর্মসূচির শুরুতে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অগ্নি নির্বাপক ও দুর্যোগ বিষয়ে মহড়া প্রদর্শন করা হয়।

হবিগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী উপ পরিচালক সাকারিয়া হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খান প্রমুখ।