হবিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ, জিকে গউছসহ আহত শতাধিক

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে হবিগঞ্জের লাখাইয়ে প্রস্তুতি সভায় বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছসহ শতাধিক আহত হয়েছে।

স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যায় লাখাই উপজেলা বিএনপির উদ্যোগে প্রস্তুতি সভার আয়োজন করে। সভার শুরুর কিছুক্ষণ পরে সেখানে পুলিশ উপস্থিত হলে উত্তেজনার সৃষ্টি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশের ছোড়া রাবার বুলেটে অন্তত ১০০ নেতাকর্মী আহত হয়।

সংঘর্ষের সময় পুলিশ অন্তত শতাধিক রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় অবরুদ্ধ করে রাখা হয় শতশত নেতাকর্মীকে।

কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছ জানান, তাদের শাস্তিপূর্ণ প্রস্তুতি সভায় হঠাৎ করে পুলিশ অতর্কিত হামলা করে তছনছ করে দিয়েছে। পুলিশের রাবার বুলেটের আঘাতে তিনিসহ তাদের অন্তত ১০০ জন নেতাকর্মী আহত হয়েছে।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুনু মিয়া জানান, সভাস্থলে পুলিশ উপস্থিত হলে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের অন্তত ১০ জন সদস্য আহত হয়েছে। পরে পুলিশ আত্মরক্ষার্থে শতাধিক রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিত নিয়ন্ত্রণে আনে।