হবিগঞ্জে পানিবন্দি ৫০টি গ্রামের মানুষ

হবিগঞ্জে বৃষ্টির পানি ও পাহাড়ি ঢলে প্লাবিত হচ্ছে নতুন গ্রাম। ইতোমধ্যে পানিবন্দি হয়ে পড়েছে আজমিরীগঞ্জ ও নবীগঞ্জের ৫০টি গ্রামের হাজারো পরিবার। বন্যা পরিস্থিতিতে জেলা প্রশাসন থেকে প্রস্তুত রাখা হয়েছে শুকনো খাবার, ওষুধসহ প্রয়োজনীয় সামগ্রী।

আজমিরীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম বলেন, পানি বৃদ্ধি ও বানভাসিদের পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র ঘোষণা করা হয়েছে। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যার্তদের উদ্ধার ও খাবারের ব্যবস্থা করা হচ্ছে।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মহি উদ্দিন জানান, পানিবন্দি পরিবারের জন্য শুকনো খাবারসহ প্রয়োজনীয় ওষুধপত্রের ব্যবস্থা করা হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) থাকা মিনহাজ আহমেদ শোভন জানান, কুশিয়ারার পানি অব্যাহতভাবে বাড়ছে। নদীর বাঁধ উপচে পানি হাওরে প্রবেশ করায় বেশকিছু এলাকা প্লাবিত হয়েছে।

জেলা প্রশাসন থেকে জানা যায়, কুশিয়ারা নদীর পানি বৃদ্ধির ফলে নবীগঞ্জের পাশাপাশি আজমিরীগঞ্জ ও নবীগঞ্জ উপজেলায় অনেক গ্রাম প্লাবিত হচ্ছে। দুর্গত মানুষদের সহায়তায় পর্যাপ্ত শুকনো খাবার, ওষুধ, মোমবাতি, দিয়াশলাই মজুদ রাখা হয়েছে। কেউ জলাবদ্ধ অথবা কারো খাদ্য বা ওষুধ সহায়তার প্রয়োজন হলে তাৎক্ষনিকভাবে ৩৩৩-এ কল দিলে জেলা প্রশাসনের পক্ষ থেকে উল্লেখিত ঠিকানায় পৌঁছে দেওয়া হবে।