হবিগঞ্জে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

হবিগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৩ উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৮ ফেব্রুয়ারি শহরের আরডি হলে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অর্গ্যানিজেশন্ ফর দ্যা রেকগনিশন্ অফ্ বাংলা এ্যাজ এ্যান অফিসিয়াল ল্যাংগুয়েজ অফ্ দ্যা ইউনাইটেড নেশন্স, হবিগঞ্জ শাখা এই অনুষ্ঠানের আয়োজন করে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সংগঠনের হবিগঞ্জ শাখার সভাপতি অধ্যাপক মো. ইকরামুল ওয়াদুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণী ও আলোচনা সভায় সম্মানিত অতিথি ছিলেন, বিশিষ্ট লেখক ও গবেষক অধ্যাপক জাহান আরা খাতুন, সংগঠনের কেন্দ্রীয় কমিটির প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারি শেখ মফিজুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী সদস্য প্রকৌশলী আব্দুল মুনিম চৌধুরী বুলবুল, যুক্তরাজ্য নর্থওয়েস্ট অঞ্চলের সভাপতি এডভোকেট মীর গোলাম মোস্তফা, নর্থইস্ট অঞ্চলের সেক্রেটারি মো. হাবিবুর রহমান রানা ও হবিগঞ্জ শাখার সহ-সভাপতি তাহমিনা বেগম গিনি।

স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের হবিগঞ্জ শাখার সহ-সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের যুগ্ম সম্পাদক ওয়াদুদ মো. চৌধুরী শামীম, রোটারী ক্লাব অব হবিগঞ্জ খোয়াই এর সাবেক সভাপতি মো. বেলায়েত হোসেন, এডভোকেট শায়লা খান, জয়নাল আবেদিন রাসেল, আরিয়ান হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে দেড়শতাধিক শিশু-কিশোর এর হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

প্রসঙ্গত, বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে স্বীকৃতির দাবিতে সংগঠনটি ২০০৬ সাল থেকে কাজ করে যাচ্ছে। যুক্তরাজ্যে বসবাসরত হবিগঞ্জের সন্তান তফাজ্জল হোসেন চৌধুরী এই আন্দোলনের সংগঠকের ভূমিকা পালন করেন। এরপর থেকে যুক্তরাজ্যের বিভিন্ন স্থানে ও বাংলাদেশের বিভিন্ন জেলায় সংগঠনের কার্যক্রম বিস্তৃত হয়।