হবিগঞ্জে চলছে পরিবহন কর্মবিরতি, বন্ধ যান চলাচল

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল প্রাঙ্গণে অ্যাম্বুলেন্স পার্কিং ব্যবস্থা ও পুলিশি হয়রানি বন্ধসহ ৯ দফা দাবিতে হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ও জেলা অ্যাম্বুলেন্স মালিক-শ্রমিক সমিতির ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে।

রোববার (১৯ মার্চ) সকাল ৬টা থেকে কর্মবিরতি শুরু হয়েছে। যে কারণে সকাল থেকে জেলায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে দূরপাল্লার যাত্রীরা আসেন পৌর বাস টার্মিনালে। কোনো যানবাহন না পেয়ে অবর্ণনীয় দুর্ভোগে পড়েন তারা। অনেকে বিদেশগামী যাত্রী ও চাকরির ইন্টারভিউর জন্য গন্তব্যে যেতে এসে চরম বিপাকে পড়েছেন।

হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. সজিব আলী বলেন, হাসপাতাল প্রাঙ্গণে অ্যাম্বুলেন্স রাখার জায়গা থাকলেও কর্তৃপক্ষ আমাদের অ্যাম্বুলেন্স রাখতে দিচ্ছে না। তাই আমরা চাই আমাদের একটি নির্দিষ্ট স্ট্যান্ড দেওয়া হোক। এ ছাড়া আমাদের আরও কিছু সমস্যা রয়েছে। সেগুলো সমাধানে আমরা প্রশাসনকে ৯ দফা দাবি জানিয়েছি।

হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগ, হাসপাতাল প্রাঙ্গণে যত্রতত্র অ্যাম্বুলেন্স পার্কিংয়ের কারণে যানজটের সৃষ্টি হয়। আশঙ্কাজনক অনেক রোগী নিয়ে কোনো যানবাহন জরুরি বিভাগে যথাসময়ে আসতে পারে না। পাশাপাশি অ্যাম্বুলেন্স চালকরা বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িয়ে হাসপাতালের পরিবেশ নষ্ট করছে। ফলে হাসপাতাল প্রাঙ্গণে অ্যাম্বুলেন্স পার্কিং নিষিদ্ধ করা হয়েছে। এর পর থেকে তারা নৈরাজ্য সৃষ্টি করে রোগীদের বিভিন্নভাবে হয়রানি করছে।