হবিগঞ্জে অটোরিকশা স্ট্যান্ড দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ৩

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে তিনজন নিহত হয়েছন। আহত হয়েছে আরও অর্ধশতাধিক লোকজন।

বৃহস্পতিবার (৯ মে) উপজেলার আগুয়া গ্রামে দুপুর ১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী এই সংঘর্ষ চলে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

নিহতরা হলেন, বানিয়াচং উপজেলার আগুয়া গ্রামের শুকুর মিয়ার ছেলে সিএনজি চালক কাদির মিয়া (৩৫), একই গ্রামের বজলু মিয়ার ছেলে সিরাজ মিয়া (৩৬) ও আলী রাজার ছেলে লিলু মিয়া (৩৭)। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, আগুয়া বাজারের সিএনজিচালিত অটোরিকশা স্ট্যান্ড দিয়ে দীর্ঘদিন ধরে স্ট্যান্ডের ম্যানেজার বদির মিয়ার সাথে একই গ্রামের সোহেল মেম্বারসহ তার লোকজনের বিরোধ চলে আসছিল। এরই জেরধরে দুপুর ১২টার দিকে আগুয়া বাজারে সিএনজিচালিত অটোরিকশা স্ট্যান্ডে গাড়ির সিরিয়াল নিয়ে ম্যানেজার বদির মিয়ার সঙ্গে অটোচালক কাদির মিয়ার কথা কাটাকাটি হয়।

বিষয়টি নিয়ে উত্তেজনা বাড়তে থাকে দু’পক্ষের মধ্যে। এক পর্যায়ে উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুই ঘণ্টাব্যাপী তুমুল সংঘর্ষে বল্লম ও ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই কাদির মিয়া ও সিরাজ মিয়ার মৃত্যু হয়। এছাড়াও লিলু মিয়া নামে আরেকজনকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপতালে নিয়ে আসা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে, সংঘর্ষে নিহতের ঘটনায় বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। বর্তমানে আগুয়া গ্রামে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বানিয়াচং থানার (ওসি) দেলোয়ার হোসেন জানান, ফের সংঘর্ষসহ অনাকাঙ্খিত ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।