হবিগঞ্জেও বাস চলাচল বন্ধের ডাক

হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কে প্রশাসনের হয়রানি ও অবৈধ যানবাহন বন্ধের দাবিতে আগামীকাল শুক্রবার সকাল থেকে হবিগঞ্জে বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে জেলা মোটর মালিক গ্রুপের সভাপতি ফজলুর রহমান চৌধুরী বলেন, হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কে বাস চলাচলের ক্ষেত্রে নবীগঞ্জ প্রশাসন বাধা প্রদান করছে। যানজটের অজুহাতে সরকার নির্ধারিত স্থান ছালামতপুরে বাস নিয়ে যেতে দিচ্ছে না। এছাড়া সড়কে অবৈধ যানবাহনের কারণেও বাসগুলো বিভিন্নভাবে হয়রানির শিকার হচ্ছে। তাই আগামীকাল শুক্রবার সকাল থেকে জেলা মোটর মালিক গ্রুপের আওতাধীন সকল বাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হবিগঞ্জ জেলা মটরমালিক গ্রুপ একটি অরাজনৈতিক সংগঠন। তবে এই সংগঠনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতারা রয়েছে। আমরা কোনো রাজনৈতিক কর্মসূচি বা কর্মকাণ্ডে নেই। আমরা ব্যবসায়িক কর্মকাণ্ডে রয়েছি।

এর আগে আগামী শনিবার সিলেট জেলায় এবং শুক্র ও শনিবার মৌলভীবাজার ও সুনামগঞ্জে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়।

জানা গেছে, সিলেটে ১৯ নভেম্বর অনুষ্ঠিতব্য বিএনপির বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে একে একে বিভাগের সব রুটে ধর্মঘট আহ্বান করেছেন বাস মালিক সমিতির নেতারা। যদিও তাদের পক্ষ থেকে দাবি করা হয়েছে, পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে তারা এ ধর্মঘট ডেকেছেন।

তবে বিএনপি নেতারা বলছেন, তাদের বিভাগীয় গণসমাবেশে নেতাকর্মীদের উপস্থিতি ঠেকাতেই পুরো সিলেট বিভাগে ধর্মঘট ডাকা হয়েছে। সকল বাধা উপেক্ষা করে ১৯ নভেম্বরের গণসমাবেশে মানুষের ঢল নামবে বলে জানিয়েছেন তারা।