হজ্বযাত্রীদের তিন কোটি টাকা আত্মসাৎ, র‌্যাবের হাতে আটক ১

হজ্ব যাত্রীদের কাছ থেকে প্রায় তিনকোটি টাকা আত্মসাতের অভিযোগে অহিদুল আলম ভূঁইয়া নামের এক ট্রাভেল এজেন্টকে গ্রেফতার করেছে র‌্যাব।

গতকাল রবিবার (১৩ আগস্ট) র‌্যাব-২ এর একটি বিশেষ অভিযানে ঢাকার শেরেবাংলা নগর থেকে তাকে আটক করা হয় বলে জানিয়েছে র‌্যাবের গণমাধ্যম শাখা। অহিদুল আলম ভূঁইয়া (৫০), নরসিংদী জেলার মনোহরদী থানার মৃত আফতাব উদ্দিন ভূইয়ার পুত্র।

র‌্যাব জানায়, ২০২৩ সালে হজ্ব পালনে সৌদি আরবে প্রেরণের জন্য রাজধানীর কুড়িল এলাকার সাজিদ ট্যুরস অ্যান্ড ট্রাভেলস এজেন্সির মালিক অহিদুল আলম ভূঁইয়া তার ছেলে সাজিদুল ইসলাম ও শ্যালক মোঃ শফিকুল ইসলাম ৪৪ জন হজ প্রার্থীর কাছ থেকে বিভিন্ন অংকের টাকা নিয়ে প্রায় ৩,০০,০০,০০০/-(তিন কোটি) টাকা আত্মসাৎ করে আত্মগোপনে চলে যায়।

হজ্বের টাকা আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীরা সিলেটসহ দেশের বিভিন্ন থানায় পাঁচটি মামলা দায়ের করেন। পরবর্তীতে চাঞ্চল্যকর এ ঘটনাটি সিলেটসহ দেশব্যাপী বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। এরই প্রেক্ষিতে আসামী গ্রেফতারে গোয়েন্দা তৎপরতা জোরদার করে র‌্যাব।

রবিবার গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল র‌্যাব-৯ এর তথ্য সহায়তায় রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় অভিযান পরিচালনা করে অহিদুল আলম ভূইয়াকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে টাকা আত্মসাৎ করার কথা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।