স্মার্ট সিলেট নগরী গড়ে তুলতে নৌকায় ভোট দেওয়ার আহ্বান

  • ডিজিটাল বাংলাদেশ একসময় স্বপ্ন ছিলো এখন বাস্তবে : মাসুক উদ্দিন আহমদ
  • ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না : শফিকুর রহমান চৌধুরী
  • ২১শে জুন জননেত্রী শেখ হাসিনাকে বিজয় উপহার দেবো : অধ্যাপক জাকির
  • বন্যার হাত থেকে নগরবাসীকে সুরক্ষিত করবো : আনোয়ারুজ্জামান চৌধুরী

স্মার্ট সিলেট নগরী গড়ে তুলতে দলমত নির্বিশেষে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

বলেছেন, বঙ্গবন্ধুকন্যা যা বলেন তা তিনি করে দেখান। ডিজিটাল বাংলাদেশ একসময় স্বপ্ন ছিলো এখন বাস্তবে। আগামী দিনে স্মার্ট বাংলাদেশের স্বপ্নও পুরণ হবে। আর সেই স্মার্ট বাংলাদেশের প্রথম স্মার্ট নগরী সিলেটকে গড়ে তুলতে আনোয়ারুজ্জামান চৌধুরীকে আগামী ২১ জুন নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করুন।

শুক্রবার (১২ মে) সন্ধ্যায় নগরীর ২২নং ওয়ার্ড আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

২২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ডা. আব্দুল ওয়াহিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বি মাসুমের ও যুগ্ম-যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল উদ্দিনের যৌথ পরিচালনায় মতবিনিময় সভায় সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না। যে যাই বলুক না কেন ২১ জুন ভোটের মাধ্যমে আওয়ামী লীগের জনপ্রিয়তা প্রমাণ হবে।

তিনি বলেন, সারাদেশে বর্তমান সরকার আমলে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। সে তুলনায় এখনো সিলেট সিটি অনেক পিছিয়ে রয়েছে। এজন্য আমাদের নৌকার প্রার্থীকে বিজয়ী করে মেয়রের চেয়ারে বসাতে হবে, তবেই কাংখিত উন্নয়ন হবে। আর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে নৌকাকে পরাজিত করার সাধ্য কারো নেই।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। আমরা পেছনের থাকার কোন সুযোগ নেই। ২১শে জুন সিসিক নির্বাচনে আনোয়ারুজ্জামান চৌধুরীকে নৌকা প্রতিকে ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে বিজয় উপহার দেবো। তবেই আমরা সিলেটের যতো দাবী-দাওয়া আছে আদায় করতে পারবো।’

এসময় সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, অপরিকল্পিত উন্নয়নের কারণে আজ অল্প বৃষ্টিতেই সিলেটবাসীকে বানের পানিতে হাবুডুবু খেতে হয়। মশার প্রজনন কেন্দ্রগুলো ধ্বংসের কোন কার্যকর উদ্যোগই নেয়া হয়নি। আর তাই এ নগরবাসীর যন্ত্রনার আরেক নাম মশা। আমি নির্বাচিত হলে সিলেটকে একটা পরিকল্পিত নগরী হিসাবে গড়ে তুলবো। এ কাজে নগরবাসীর সহযোগীতা প্রয়োজন এবং আমার বিশ্বাস সিলেটবাসী এ কাজে আন্তরিকভাবেই আমাকে সহযোগীতা করবেন।

আনোয়ারুজ্জামান চৌধুরী আরও বলেন, সরকারের উচ্চ পর্যায়ে আলোচনা করে দেশের সেরা সব নগরবিদের পরামর্শ নিয়ে শহর রক্ষাবাঁধ নির্মাণ করে বন্যার হাত থেকে নগরবাসীকে সুরক্ষা দেয়া হবে। একইভাবে নগরীর ছড়া খাল উদ্ধার করা ও সুরমা নদী খনন করারও প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করা হবে। মশার প্রজনন কেন্দ্রগুলো স্থায়ীভাবে ধ্বংসের জন্য নিয়মিত ওষুধ প্রয়োগ, ময়লা আবর্জনা অপসারণ করে একটা স্বাস্থ্যকর নগরী হিসাবে গড়ে তুলতে আমি যা যা করা প্রয়োজন তার সবকিছুই করবো।

উপশহর বি-ব্লক উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সভায় আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, সিলেট সিটি করপোরেশনের উন্নয়নে সরকার আন্তরিকভাবে কাজ করলেও জনগণ কাঙ্ক্ষিত উন্নয়ন থেকে বঞ্চিত। এ অবস্থার অবসান ঘটাতে হবে। আর তা করতে হলে সবাইকে নৌকার পক্ষে আন্তরিকভাবে কাজ করতে হবে।

তিনি দলমত নির্বিশেষ সবাইকে জনগনের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন তৎপরতা তুলে ধরার আহ্বান জানান।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এড. নিজাম উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাউন্সিলার এড. ছালেহ আহমদ সেলিম, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক এড. আব্বাস উদ্দিন, শিল্প ও বাণিজ্য সম্পাদক এড. ইসতিয়াক আহমদ চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল বারী, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা হাজি মো. এনাম উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ হাসিন আহমদ মিন্টু, ২২নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল হক, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাসিন আহমদ মিন্টু, সিলেট মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গিরদার, ২২নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রুহেল আহমদ রুহিন, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম, দপ্তর সম্পাদক রুহুল আলম, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য জাফরান জামিল, মহানগর শ্রমিক লীগের সহ-সভাপতি এনামুল হক লিলু, যুগ্ম-সাধারণ সম্পাদক মোশাহিদ খান, সিলেট মহানগর যুবলীগ নেতা হুমায়ুন রশিদ সুমন, ২২নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক ফুয়াদ বকশী মামুন, জেলা ছাত্রলীগ নেতা কাজী জুবায়ের আহমদ।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ডা. নাজরা চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সদস্য রাহাত তরফদার, ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সোয়েদ, সিপা বেগম সুপা, ২২নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আতাউর রহমান, মো. আব্দুস শুকুর বকুল, মো. জালাল উদ্দিন, এডভোকেট নাসির উদ্দিন, মো. রফিক আহমদ, মো. এস এম ফয়ছল সাদ, সাংগঠনিক সম্পাদক মো. জয়নুল হক, মো. জাহাঙ্গীর আলম লুলু, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. মাহবুব আহমদ মুক্তা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যাপক মো. মুজিবুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মো. মহসিন কবির দিদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু বক্কর সিদ্দিক বাবলু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. সিরাজ খান, মহিলা বিষয়ক সম্পাদক এডভোকেট মরিয়ম বেগম, যুব ও ক্রীড়া সম্পাদক রেজওয়ান আহমদ, কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর আলম রানা, জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক শেখ করিম, ২২নং ওয়ার্ড আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মিনহাজ চৌধুরী লিটন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মো. আছকির আলী, সহ-দপ্তর সম্পাদক মো. আখতার হোসেন, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহিন আহমদ, কোষাধক্ষ মো. বাহার উদ্দিন, সদস্য সহিবুর রহমান কলা, ফয়জুল ইসলাম লেইছ, নূর উদ্দিন, মো. গিয়াস উদ্দিন, কামাল আহমদ, শাহেদ আহমদ সাহেদ, আখতার হোসেন, তৌফিকুল আলম বাবলু, সিদ্দিকুর রহমান লালন, মো. জুনেদ আহমদ, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী সাজেদা পারভীন, রুকিয়া আক্তার চৌধুরী, মহানগর শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মনসুরী, ২২নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহেনা সুলতানা বেগম, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য মুক্তা পারভীন, মহানগর মহিলা আওয়ামী লীগের সদস্য রুনা খান, বিশিষ্ট সাংবাদিক ও সিলেট জেলা যুবলীগ নেতা সাজলু লস্কর, নুরুল ইসলাম সুহেল, আকদ্দস আলী, আহমদ হোসেন খান, বদরুল আলম, রশিদুল ইসলাম রাশেদ, মহানগর ছাত্রলীগের সাবেক সমাজ সেবা বিষয়ক সম্পাদক দুলাল আহমদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সাইফুল ইসলাম সফু, মোশাহিদ আহমদ, মাসুম আহমদ, ২২নং ওয়ার্ড যুবলীগের সহ সভাপতি মোতাহির হোসেন জাহির, সুলতান মাহমুদ সাজু, সাংগঠনিক সম্পাদক চঞ্চল চৌধুরী, মিন্নত আলী, নজরুল ইসলাম, আলাক আহমদ, ২২নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শামিম আহমদ সাহেদ,সুমন আহমদ,অলিউর রহমান কুদ্দুস,আবু জাফর,সাংগঠনিক সম্পাদক আতা এলাহী ফাহাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফয়ছল আহমদ, মহিলা বিষয়ক সম্পাদক বদরুন নাহার হক, অর্থ বিষয়ক সম্পাদক মারজান আহমদ, ২২ নং ওয়ার্ড শ্রমিক লীগের সভাপতি এরশাদ মিয়া, সাধারণ সম্পাদক সুমন আহমদ, ২৪নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রিপন আহমদ, আরজু আহমদ, বাদল আহমদ, সহ সভাপতি রশিদ মিয়া, জেলা ছাত্রলীগ নেতা আরাফাত হক, মহানগর ছাত্রলীগ নেতা রুহুল আমিন, শেখ তারেক আহমদ, তাশফিক মেহেদী জয়, মিলাদ আহমদ, নাহিদ আহমদ, জেলা ছাত্রলীগ নেতা ফাহিম আহমদ, মহানগর ছাত্রলীগ নেতা তৌফিক এলাহি চৌধুরী শাওন, আব্দুল হামিদ প্রমুখ।

পবিত্র কোরআন থেকে তিলাওয়াত পাঠ করেন ২২নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি দেলওয়ার হোসেন জাহাঙ্গীর।

এছাড়াও মতবিনিমিয় সভায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছা-সেবকলীগসহ ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।