স্বাস্থ্যসেবাকে উন্নত করতে সকলকে কাজ করতে হবে : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেনন, দেশের স্বাস্থ্যসেবাকে উন্নত ও সমৃদ্ধ করতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে নিরলস কাজ করতে হবে। মন্ত্রী আরও বলেন, পুণ্যভূমি সিলেটে কিডনি ফাউন্ডেশন হাসপাতাল প্রতিষ্ঠার যে কর্মযজ্ঞ চলছে তা সত্যিই প্রশংসনীয় এবং অত্যন্ত আনন্দের বিষয়। কিডনি ফাউন্ডেশন হাসপাতালটি চালু হলে বৃহত্তর সিলেটসহ সারা দেশের মানুষের স্বাস্থ্যসেবায় যুগান্তকারী অবদান রাখবে। এই হাসপাতালটি জনবান্ধব হাসপাতাল হিসেবে সকলের কাছে পরিচিতি পাবে।

শুক্রবার (২১ জুলাই) সকাল ১০টায় নগরের একটি হোটেলের হলরুমে কিডনি ফাউন্ডেশন সিলেট এর পঞ্চম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত মিলনমেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কিডনি ফাউন্ডেশন সিলেটের সদস্য সচিব কর্নেল (অব.) মো. আব্দুস সালাম বীরপ্রতিকের সঞ্চালনায় মিলনমেলায় উপস্থিত ছিলেন- তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, মেজর জেনারেল (অব.) আজিজুর রহমান বীরউত্তম, কিডনি ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান প্রফেসর ডা. হারুনুর রশীদ, কিডনি ফাউন্ডেশন হাসপাতাল এন্ড রিসার্চ সেন্টার ঢাকার পরিচালক টিনি রশীদ, কিডনি ফাউন্ডেশন সিলেটের কোষাধ্যক্ষ জুবায়ের আহমেদ চৌধুরী, কো-অর্ডিনেটর ও পরিচালক ফরিদা নাসরিন, কিডনি ফাউন্ডেশন সিলেটের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. নাজমুস সাকিব, নির্বাহী পরিচালক ডা. কাজী মুশফিক আহমদ, ডা. মোস্তফা শাহ জামান চৌধুরী বাহার, ট্রাস্টি বোর্ডের সদস্য নুুরুন নাহার সালাম, আলহাজ¦ সালমা বাসিত, আতাউল করিম, সুমন বিন বাসিত, মহিবুর রহমান রাসেল, মায়াজ চৌধুরী, আতিকুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে কিডনি ফাউন্ডেশন হাসপাতাল সিলেটের অন্যতম স্বপ্নদ্রষ্টা প্রয়াত হোসনে আরা আহমদ, ফজলে হাসান আবেদ ও যেহীন আহমেদকে শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁদের আত্মার মাফফেরাত কামনা করা হয়।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। এরপর কিডনি ফাউন্ডেশন হাসপাতাল সিলেটের সার্বিক কার্যক্রম নিয়ে একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

এর আগে পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান এমপি কিডনি ফাউন্ডেশন হাসপাতাল সিলেট পরিদর্শন করেন ও হেপাটাইটিস ‘বি’ ডায়ালাইসিস ইউনিট উদ্বোধন করেন। অনুষ্ঠানে কেক কাটা ও চা-চক্রের আয়োজন করা হয়। সকালে সিলেট এসেই সিলেটের বিমানবন্দর এলাকায় সালুটিকর বধ্যভূমি পরিদর্শন করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি।

প্রসঙ্গত, ২০১৮ সালে সিলেটের নাজিরেরগাঁও এলাকায় ১০তলা বিশিষ্ট ২০০ শয্যার কিডনি ফাউন্ডেশন হাসপাতাল, সিলেট স্থাপনের কাজ শুরু হয়।