স্থায়ী শহিদমিনার স্থাপনের দাবি বিশ্বনাথ মডেল প্রেসক্লাবের

সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদের ভিতরে একটি স্থায়ী শহিদমিনার নির্মাণের দাবি জানিয়েছে বিশ্বনাথ মডেল প্রেসক্লাব। বুধবার সকালে উপজেলা কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্বনাথ মডেল প্রেসক্লাবের নেতৃবৃন্দ এ দাবি করেন।

তারা বলেন, একুশ ছিল ক্রোধ আর সংগ্রামের। যে সংগ্রামে সালাম, রফিক, জব্বার, বরকতসহ আরো অনেক ভাষা সৈনিকের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের রাষ্ট্রভাষা। তাদের আত্মত্যাগের ইতিহাস প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দেয়ার দায়িত্বও আমাদের। ভাষা সৈনিকদের আত্মত্যাগের প্রদীপ্ত ইতিহাস এই শহিদমিনার। আমাদের বিশ্বাস প্রজন্মের কাছে ইতিহাসের প্রদীপ ছড়িয়ে দেয়া যেতে পারে শহিদমিনার স্থাপনের মাধ্যমে।

তারা আরও বলেন, অতি দ্রুত শহিদমিনার নির্মাণ করা প্রয়োজন। যাতে আগামী বছর থেকেই তারা স্থায়ী শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পারেন। এছাড়া উপজেলার প্রতিটি শিক্ষাঙ্গণে শহিদমিনার স্থাপনেরও জোর দাবি জানান তারা।

এসময় প্রেসক্লাবের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের (সমকাল), বর্তমান সভাপতি আশিক আলী (যুগান্তর), সহ-সভাপতি কামাল মুন্না (যায়যায়দিন), সাধারণ সম্পাদক নবীন সোহেল (শুভ প্রতিদিন), সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মিছবাহ উদ্দিন (আমার সংবাদ) প্রমুখ।