স্ত্রীর পক্ষে নির্বাচনী প্রচারণা, সাময়িক বরখাস্ত অতিরিক্ত ডিআইজি

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেয়া স্ত্রীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার কারণে সাময়িক বরখাস্ত করা হয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ডিআইজি হামিদুল আলমকে।

তার স্ত্রী শাহাজাদী আলম ওরফে লিপি বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমানের সই করা এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, হামিদুল আলমকে জনস্বার্থে সরকারি কর্ম হতে বিরত রাখা আবশ্যক ও সমীচীন। তাই তাকে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৩৯ (১) ধারার বিধান মোতাবেক সরকারি চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হলো। এ সময় তিনি পুলিশ অধিদপ্তরে সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন।

এর আগে সরকারি চাকরির নিয়ম ভঙ্গ করে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় হামিদুলের বিরুদ্ধে গতকাল কারণ দর্শানো নোটিশ দিয়েছিলো নির্বাচনী অনুসন্ধান কমিটি। বৃহস্পতিবার বিকেল ৩টার মধ্যে অনুসন্ধান কমিটির সামনে সশরীরে হাজির হয়ে তা ব্যাখ্যা করার নির্দেশ দেওয়া হয় নোটিশে।

উল্লেখ্য, বগুড়া-১ আসনে শাহাজাদী আলম লিপিসহ মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী চার জন। বাকিরা হলেন-আওয়ামী লীগ প্রার্থী সাহাদারা মান্নান, জাতীয় প্রার্থীর মো. গোলাম মোস্তফা বাবু, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের মো. হাসান আকবর আফজল, তৃণমূল বিএনপির এন এম আবু জিহাদ, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মো. আনোয়ার হোসেন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. নজরুল ইসলাম।