স্কলার্সহোমের ২০ বছর পূর্তি উদযাপন

সিলেট সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর হায়াতুল ইসলাম আখঞ্জি বলেছেন, সাধনা, পরিশ্রম ও অধ্যবসায় মানুষকে সফল করে তোলে। মেধার জোর থাকলে অবস্থান তৈরি হবেই। জীবনের প্রতিটি মুহূর্তে প্রতিকূল পরিবেশ ডিঙিয়ে এগুতে হবে। দীর্ঘ ২০ বছর থেকে সিলেটে স্কলার্সহোম মানসম্মত শিক্ষা ও শিক্ষার সুন্দর পরিবেশ তৈরি করেছে। সিলেটে শিক্ষা বিস্তারে স্কলার্সহোমের অবদান অপরিসীম। স্কলার্সহোমের এই যাত্রা দীর্ঘ থেকে দীর্ঘতর হবে এবং স্কলার্সহোম নিজেদের সুনাম অক্ষুন্ন রেখে এগিয়ে যাবে বলে প্রত্যাশা করি।

সিলেটের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান স্কলার্সহোমের ২০ বছর পূর্তি উদযাপনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাস অডিটোরিয়ামে বর্ণিল উৎসবের মাধ্যমে স্কলার্সহোমের ২০ বছর পূর্তি উদযাপিত হয়।

স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসের অধ্যক্ষ লে. কর্ণেল (অব.) মুনীর আহমেদ কাদেরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, হাফিজ মজুমদার ট্রাস্টের যুগ্ম-সচিব মো. খায়রুল আলম, ট্রাস্টের সদস্য মেজর (অব.) নাজিম উদ্দিন মজুমদার, স্কলার্সহোম মেজরটিলা ক্যাম্পাসের অধ্যক্ষ মো. ফয়জুল হক, স্কলার্সহোম গার্লস কলেজ পাঠানটুলার উপাধ্যক্ষ আব্দুল আজিজ, স্কলার্সহোম মদনীবাগ ক্যাম্পাসের অধ্যক্ষ আক্তারী বেগম, শিবগঞ্জ ক্যাম্পাসের অধ্যক্ষ প্রাণবন্ধু বিশ্বাস, পাঠানটুলা স্কুল সেকশনের প্রধান জেবুন নেসা জীবন, মেজরটিলা প্রিপারেটরি সেকশনের উপাধ্যক্ষ নাহিদা খান ও স্কলার্সহোম দক্ষিণ সুরমা ক্যাম্পাসের উপাধ্যক্ষ শানিজ ফাতেমা ইবরাহিম।

২০০২ সালে প্রতিষ্ঠিত স্কলার্সহোমের ২০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে রচনা, গল্প বলা, কবিতা আবৃত্তি, যেমন খুশি তেমন সাজো ইত্যাদি প্রতিযোগিতার আয়োজন করা হয়। স্কলার্সহোমের শিক্ষার্থীরা উৎসবের আমেজে অংশগ্রহণ করে বিভিন্ন প্রতিযোগিতায় এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরোটা সময় মাতিয়ে রাখে শিক্ষক, কলাকুশলী ও আগত অতিথিদের।

অনুষ্ঠান সঞ্চালনা করেন স্কলার্সহোম শাহী ঈদগাহ শাখার ইংরেজি বিভাগের প্রভাষক কামরুল হক জুয়েল। সম্মিলিত কন্ঠে জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্কলার্সহোমের ২০ বছরের যাত্রা নিয়ে ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করেন আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান জাহিদুল ইসলাম।