সেমিফাইনালে ‘নোংরা পরিকল্পনায়’ আর্জেন্টিনা

চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালেই ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচকে ঘিরে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। তাকে কিভাবে আটকাবে ক্রোয়েশিয়া, সেই আলোচনার যেন শেষই হচ্ছে না। তবে এবার ক্রোয়েশিয়ার একটি পত্রিকা জানিয়েছে, জয়ের জন্য নোংরা পরিকল্পনা করছে আর্জেন্টিনা।

ক্রোয়েশিয়ার সর্বাধিক পঠিক ক্রীড়া দৈনিক স্পোর্তসকে নভোস্তি পত্রিকার একটি প্রতিবেদনে লেখা হয়েছে, আর্জেন্টাইনরা ক্রোয়েশিয়ার বিপক্ষে নোংরা কিছু করার প্রস্তুতি নিয়েছে।

সেখানে বলা হয়, মেসির দলের লক্ষ্যবস্তু ক্রোয়েশিয়ান ফুটবলাররা। তবে আর্জেন্টিনার এসব পরিকল্পনা ক্রোয়েশিয়ান কোচ দালিচ ইতোমধ্যে জেনে গিয়েছেন বলেও জানিয়েছে পত্রিকাটি।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ক্রোয়েশিয়ার খেলোয়াড়দের উস্কানিমূলক কথা বলে ছন্দ নষ্ট করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে আর্জেন্টাইন খেলোয়াড়দের। একইভাবে মদ্রিচদের উত্তেজিতও করবে আর্জেন্টিনা।

এই একই কৌশলই না কি কোয়ার্টার ফাইনালে ব্যবহার করেছে আর্জেন্টিনা, এমনটিই দাবি করেছে পত্রিকাটি। তাদের মতে, এটা করতে ভয় পায় না আর্জেন্টিনা এবং এটাই তাদের সাফল্য এনে দিতে পারে।

এছাড়া এক আর্জেন্টাইন খেলোয়াড় নাকি বলেছেন, তারা ৬০ মিনিটের মধ্যেই ক্রোয়েশিয়াকে ভেঙেচুড়ে ফেলবে ও জয় ছিনিয়ে নেবে।