সেমিতে জিতে ফাইনালে রিয়ালের মুখোমুখি বার্সেলোনা

স্প্যানিশ সুপার কোপায় আগেরদিন টাইব্রেকারে ভ্যালেন্সিয়াকে হারিয়ে ফাইনালে উঠেছিল রিয়াল মাদ্রিদ। পরদিন বার্সেলোনাকেও জিততে হলো টাইব্রেকারের মাধ্যমে। এবার নির্ধারিত সময় ২-২ গোলে সমতায় থাকার পর রিয়াল বেটিসকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে ফাইনালে উঠলো আরেক স্প্যানিশ জায়ান্ট বার্সা।

ফাইনালে ফুটবলপ্রেমীদের জন্য অপেক্ষা করছে আরেক ক্ল্যাসিক লড়াইয়ের। কারণ সেখানে মুখোমুখি হচ্ছে দুই জায়ান্ট রিয়াল এবং বার্সা। লা লিগা ছাড়াও একটি বোনাস এল ক্ল্যাসিকো দেখতে পাবেন এবার দুই দলের সমর্থকরা।

ম্যাচের প্রথমার্ধেই রবার্ট লেওয়ানডস্কির গোলে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। ৪০তম মিনিটে গোল করেন তিনি। এরপর ৭৭ মিনিটে গোল করে রিয়াল বেটিসকে সমতায় ফেরান নাবিল ফেকির।

১-১ গোলে সমতায় থাকার ফলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। যার শুরুতেই গোল করে বার্সাকে এগিয়ে দেন আনসু ফাতি। তিনি গোল করেন ৯৩তম মিনিটে। কিন্তু এবারও লিড ধরে রাখতে পারেনি বার্সা। ১০১তম মিনিটে রিয়াল বেটিসকে আবারও সমতায় ফেরান লোরেনজো মোরেনো।

২-২ গোলে সমতা থাকার কারণে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে শুরুতেই বার্সার জালে বল জড়ান রিয়াল বেটিসের উইলিয়ান হোসে। বার্সার হয়ে প্রথম শট নিয়ে গোল করেন লেওয়ানডস্কি।

রিয়াল বেটিসের হয়ে দ্বিতীয় শট নিতে এসে গোল করেন লোরেনজো মোরেনো। বার্সার হয়ে দ্বিতীয় শট নেন ফ্রাঙ্ক কেসি। এটাও জড়িয়ে যায় জালে। রিয়াল বেটিসের হয়ে তৃতীয় শট নেন জুয়ানমি। কিন্তু তার শট ঠেকিয়ে দেন বার্সা গোলরক্ষক। বার্সার হয়ে তৃতীয় শট নেন আনসু ফাতি। তার বলটি জালে জড়ায়।

রিয়াল বেটিসের হয়ে চতুর্থ শট নেন উইলিয়ান কার্ভালহো। তার শটটিও ঠেকিয়ে দেন বার্সা গোলরক্ষক অ্যান্ডার টের স্টেগান। বার্সার হয়ে চতুর্থ শটটি নেন পেদ্রি। এই বলটি জালে জড়িয়ে যেতেই ৪-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।